You are currently viewing পর্নোগ্রাফি মাদকের চেয়েও ধারালো অস্ত্র।

পর্নোগ্রাফি মাদকের চেয়েও ধারালো অস্ত্র।

প্রিয় পাঠক একটু মনোযোগ সহকারে তথ্যগুলো দেখুন।

🖋️🖋️পর্ণ আসক্ত ও মাদকাসক্ত ব্যক্তিদের মস্তিষ্ক স্ক্যান করে দেখা গিয়েছে তাদের মস্তিষ্কের গঠন হুবহু এক !” অসংখ্য বৈশ্বিক গবেষণায় দেখা গেছে, ‘পর্ণাসক্তি মাদক বা ড্রাগস গ্রহণের নেশার চাইতে সামান্যতমও ব্যতিক্রম নয় !

🖋️🖋️পর্ন আসক্তি ঠিক কোকেইন বা হিরোইন আসক্তির মতো একই প্যাটার্ন ফলো করে। পর্ন আসক্তি ঠিক সেভাবেই আমাদের মস্তিষ্কের গঠন বদলে দেয়, যেভাবে বদলে দেয় কোকেইন বা হিরোইনের মতো হার্ড ড্রাগের আসক্তি…।

🖋️🖋️কোকেইন, হেরোইন বা ইয়াবায় আসক্ত যেমন সহজে এর থেকে বের হতে পারে না, ঠিক তেমনি পর্ণ আসক্ত একজন ব্যক্তিও এই আসক্তি থেকে সহজে বের হতে পারে না !  ইন্টারন্যাশনাল জার্নালগুলোর গবেষণা তারই প্রমাণ পেয়েছে।

🌌🌌গবেষণায় অবকাঠামোগত অবস্থার বাইরে শারীরিক ও মানসিক ক্ষতির দিক থেকে পর্ণ আসক্তি ও মাদকাসক্তির মধ্যে বিশেষ কোনো পার্থক্যই পাওয়া যায়নি !

🖋️🖋️বস্তুনিষ্ঠ হিসেবে পর্ণ আসক্তি তাই মাদকাসক্তির চেয়েও মারাত্মক ক্ষতিকর। তাই পর্ণাসক্তও বিশেষজ্ঞদের চোখে এক ধরনের মাদকাসক্ত…। কেননা পর্ণ আসক্তির উপকরণগুলো সাধারণ মাদকদ্রব্যের চাইতেও হাজার-লক্ষ গুণ বেশি সহজলভ্য ও সহজপ্রাপ্য, এতে আসক্ত হওয়াও তাই সহজ ! আর এখন বিনামূল্যেই কেবল ইন্টারনেটে সাধারণ পর্ন থেকে শুরু করে ধর্ষণ-নির্যাতন মূলক যেসব হার্ডকোর পর্ণ ভিডিও পাওয়া যায়, সেসব ভিডিও একজনের ‘স্বাস্থ্যজীবন-যৌনজীবন’ ধ্বংস করে দেওয়ার জন্য যথেষ্ট !

Leave a Reply