You are currently viewing ইলুমিনাতি কবে এবং কে প্রতিষ্ঠা করেছে।

ইলুমিনাতি কবে এবং কে প্রতিষ্ঠা করেছে।

ইলুমিনাতি কবে এবং কে প্রতিষ্ঠা করেছেঃ

Illuminati যার আভিধানিক অর্থ প্রদীপ্ত বা উদ্ভাসিত করা। আদতে খুব সাধারণ একটা শব্দ মনে হয়। কিন্তু এই সাধারণ শব্দটাকে কেন্দ্র করে গড়ে উঠেছে খুব অসাধারণ কিন্তু অত্যন্ত ভয়ংকর এজেন্ডা। যুগ যুগ ধরেই ইহুদি-খ্রিষ্টানরা ইসলামকে নিশ্চিহ্ন করার যে মিশন চালিয়ে আসছে তার মধ্যে অন্যতম হল ‘ইলুমিনাতি’ এবং ‘সেটানিজম’।

ইলুমিনাতি শব্দের ব্যাপক অর্থ “যারা কোনো বিষয়ে বিশেষ ভাবে আলোকিত বা জ্ঞানার্জনের দাবী করে” অথবা “ধর্মীয় বিষয়ে বিশেষ জ্ঞান সম্পন্ন কোনো দল”। অর্থাৎ শয়তানের সাথে নিজের আত্মার বিনিময়ে করা চুক্তি যার ফলে সে এই জীবনে যা চায় চাই পায়, কিন্তু নির্দিষ্ট সময় পরে মৃত্যুবরণ করে আর মৃত্যুর পর তার আত্মা শয়তানের অধীনে চলে যায়। এরা একটি সিক্রেট গ্রুপের মাধ্যমে তাদের এই এজেন্ডা পরিচালনা করে।

এই গুপ্ত সংগঠনের নাম ‘দ্য ইলুমিনাতি’। এর প্রতীক হচ্ছে এক চোখ বিশিষ্ট একটি পিরামিড সদৃশ ত্রিভুজ। আমরা জানি যে, রাসূল (সা:) আমাদের যে দাজ্জাল সম্পর্কে সতর্ক করে গিয়েছিলেন তার চিহ্ন এক চোখ। চোখের রঙ হবে হালকা সবুজ রঙের সীসার মত। ১৭৭৬ সালের ১ মে ব্যাভারিয়াতে অ্যাডাম ওয়েইশপ্ট এই সংগঠন টি প্রতিষ্ঠা করে।

ইলুমিনাতি প্রতিষ্ঠিা হয় ১৭৭৬ সালের ১ মে ব্যাভারিয়াতে ৷ অ্যাডাম ওয়েইশপ্ট এই সংগঠন টি প্রতিষ্ঠা করে।

অ্যাডাম ওয়েইশপ্ট একজন জেসুইট ছিল। পরে ব্যাভারিয়ার ইংগোল্‌স্‌তাদ বিশ্ববিদ্যালয়ে খ্রিষ্টান ধর্মীয় বিষয়ে শিক্ষক হিসেবে যোগ দেয়।

কিন্তু পরবর্তীকালে তার হাতেই গড়ে উঠে এই ইলুমিনাতি। অনেকেই ধারণা করে থাকে যে ইলুমিনাতির সৃষ্টির পিছনে মূল ভূমিকা পালন করেছে ফ্রিম্যাসন্স রা।

ক্যাথলিক খ্রিষ্টান দের চোখে ইলুমিনাতিরা ষড়যন্ত্রকারী হিসেবে পরিগণিত হয়। অনেকের মতে এরা নতুন বিশ্ব ব্যাবস্থাগড়ে তোলার নীল নকশা নিয়ে কাজ করে যাচ্ছে।

ড্যান ব্রাউন রচিত এঞ্জেল্‌স অ্যান্ড ডিমন্‌স উপন্যাস প্রকাশের ফলে এই সংগঠনটি আধুনিক কালে আবার আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়।

Leave a Reply