You are currently viewing যদি রাসুল সা: এর কাছে আপনি দুটি দোয়া করার সুযোগ পেতেন তবে কি চাইতেন। সাইদুল ইসলাম সজীব।

যদি রাসুল সা: এর কাছে আপনি দুটি দোয়া করার সুযোগ পেতেন তবে কি চাইতেন। সাইদুল ইসলাম সজীব।

আমাদের Nurul Islam Sobuj ভাই। কোন এক সফরে একদিন আমাকে জিজ্ঞেস করলেন। ভাই যদি এমন হতো! আপনি রাসুলুল্লাহ সাঃ কে পেলেন। প্রিয় নবিজির কাছে আপনি নিজের দুটি দোয়ার কথা বলার সুযোগ পেলেন।আর আল্লাহ সে দোয়াগুলো কবুল করবে।তবে আপনি কি চাইতেন।

আমি হৃদয়ে ঝড় বয়ে যাওয়া ভাঙ্গা মন নিয়ে বললাম। আমি আল্লাহর হাবিব কে বলতাম।ইয়া রাসুলুল্লাহ সাঃ আপনি আমার জন্য দোয়া করে দিন যেন আমি মুস্তাজাবুদ দাওয়াত হতে পারি। আপনি আমার জন্য দোয়া করে দিন যাতে আমি জান্নাতে আপনার কাছাকাছি থাকতে পারি।

আল্লাহর সফথ। আল্লাহর হাবিব দোয়া করবে সে দোয়া আবার কবুল হবে না এটা হয়? আমাদের সবুজ ভাই আনন্দে বলে উঠলেন। ভাই কি চিন্তা করলেন আপনি। এ দুটোর মধ্যেই তো আপনার সব ইচ্ছে কবুল হয়ে যেতো। আপনি মুস্তাজাবুদ দাওয়াত হয়ে গেলে আল্লাহ আপনার সব দোয়া কবুল করে নিতেন। আপনার আর কোন ইচ্ছেই অপূর্ণ থাকতো না, আর রাসুল সা: এর সাথে জান্নাতে থাকতে পারা তো চূড়ান্ত সফলতা। আমি সেদিন সবুজ ভাইয়ের মুখ থেকে বয়ে যাওয়া সুন্নতি হাসির দিকে খেয়াল করলাম। আর অনুভব করার চেষ্টা করলাম সবুজ ভাই এত খুশি ।

 

যদি এই অনুভূতিটি,এই চাওয়াটুকু আমি পৃথিবীর শ্রেষ্ঠ মানুষটির কাছে প্রকাশ করতে পারতাম। তবে তিনি জানি কেমন খুশি হতেন।তিনি কি আমাকে উনার সে প্রিয় সাহাবীর মতো জড়িয়ে ধরতেন,কিংবা আমার মাথায় হাত ভুলিয়ে দিয়ে মুচকি হাসি দিতেন।আর বলতেন সজীব তুমি শ্রেষ্ঠ জিনিস গুলোই ছেয়েছো।

আচ্ছা আপনারা যদি রাসুলকে পেতেন। তাহলে আপনারা উনার কাছে কি চাইতেন? ইয়া রাসুলুল্লাহ আপনাকে অনেক অনুভব করি।

সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ।
আপনার গুনাহগার উম্মত
সাইদুল ইসলাম সজীব
২৯/১২/২০২৩

Leave a Reply