You are currently viewing এক বোনের  সুন্দর অনুভূতি! এমন অনুভূতি হোক সকল বোনের।

এক বোনের সুন্দর অনুভূতি! এমন অনুভূতি হোক সকল বোনের।

আগে ভাবতাম বিয়ের পর উনার সাথে কাপল পিক তুলবো, শাড়ি পাঞ্জাবি ম্যাচ করে। মানুষ দেখবে আমাদের, জানবে আমরা কত হ্যাপি কাপল। এখন ভাবি বিয়ের পর উনার সব হক আদায় করতে পারবো তো ঠিকঠাক? আমার আল্লাহ যেন অসন্তুষ্ট না হয়ে যান। আমাদের মধ্যকার ভালোবাসা তো কেবল আল্লাহর সন্তুষ্টির জন্য হবে, আমরা কত সুখী সেই নিয়ামাহ এর জন্য তো রবের কাছেই শুকরিয়া করবো, সেই নিয়ামাহ তো কেবল নিজেদের মাঝে।

আগে ভাবতাম বিয়ের ক্ষেত্রে পাত্র মোটামুটি হ্যান্ডসাম হলেও চলবে, তবে “দাঁড়িওয়ালা”? না না, আমার ওরকম হুজুর টাইপ পছন্দ না। এখন ভাবি, দাঁড়ি তো সবার আগে থাকতে হবে, যার দাঁড়ি নেই, সে তো হ্যান্ডসামই না! আমার নবীর সুন্নাহ ছাড়া কেউ কীভাবে প্রকৃত দ্বীনদার হয়! সে কীভাবে আমার ইহকাল ও পরকালের সঙ্গী হয়! সম্ভব নয়।

আগে ভাবতাম, বিয়ের পর সারারাত গল্প আড্ডায় গানে কাটিয়ে দেব। ভোর হবে চায়ের কাপে। এখন ভাবি সারারাত মিউজিক? আসতাগফিরুল্লাহ! রাতে তাড়াতাড়ি শুয়ে যাবো যেন দু’জন একসাথে তাহাজ্জুদটা পড়তে পারি। ফজরের সময় যখন পৃথিবীতে বারাকাহ নেমে আসবে, নামাজ শেষ করে তখন চট করে তাকে কড়া লিকারে চা করে দেব। সেই মুহূর্তে ঘুমানো চলবে না।

আগে ভাবতাম বিয়ের পর তাকে তার বার্থডেতে কোন কোন ভাবে কতরকম করে সারপ্রাইজ দেব। আর সে যতকিছুই হোক, আমার বার্থডে তো ভুলতে পারবে না। এখন ভাবি, মানুষটাকে নিয়ে বার্থডে নয়, বরং ইসলামের বিশেষ তাৎপর্যপূর্ণ দিনগুলোতে রোজা রেখে ইফতারের আগে একসাথে দোয়া করবো। হঠাৎ হঠাৎ তার প্রিয় খাবার রান্না করে চমকে দেব।

আর আমার বার্থডে! জীবন থেকে একটা বছর চলে যাবে, আমার রবকে ডাকতে পারার সময় শেষ হয়ে যাবে, আর আমি বিধর্মীদের মতো সেটা সেলিব্রেট করবো? নাউজুবিল্লাহ!

আগে ভাবতাম সেজেগুজে কপালে বড় টিপ দিয়ে তাকে নিয়ে রেস্টুরেন্টে খেতে যাবো। এখন ভাবি, টিপ? আসতাগফিরুল্লাহ! আমাকে দেখবে রাস্তার মানুষ? নিজের সৌন্দর্য তো শুধুই তার জন্য। দিনশেষে সেই একজনের জন্যই সাজবো যেন সে বাসায় ফিরেই পরিপাটি আমার খোঁপায় যত্ন করে গুঁজে দিতে পারে বেলী ফুলের মালা।

আগে ভাবতাম আমাদের বিবাহবার্ষিকী খুব ঘটা করে করবো। অনুষ্ঠানে সবাই আমাদের দেখে মুগ্ধ হবে, “এত সুন্দর কাপল!” এখন ভাবি, নিজেদের সম্পর্ক তো একান্ত নিজেদের ব্যাপার। সে সম্পর্কে অন্যের বদনজর লাগতে দেব নাহ। ভালোবাসা কি প্রদর্শন করিয়ে বেড়ানোর মতো এতই সস্তা?

ভালোবাসা এত সস্তা নয়। আর সে ভালোবাসাই তো প্রকৃত মূল্যবান যে ভালোবাসায় মিশে থাকে আল্লাহর সন্তুষ্টি অর্জন।আর যে আল্লাহর ভালোবাসা অর্জন করে নিতে পারে, প্রিয় জীবন সঙ্গীর সাথে তার সুগভীর ভালোবাসা তৈরী হয়ে যেতে কতক্ষণ?

Leave a Reply