You are currently viewing মুমিনের জন্য সবচেয়ে বড় দুঃসংবাদ  রাসূল সাল্লাল্লাহু আলাই সালাম এর মৃত্যু।

মুমিনের জন্য সবচেয়ে বড় দুঃসংবাদ রাসূল সাল্লাল্লাহু আলাই সালাম এর মৃত্যু।

মুমিনের জন্য সবচেয়ে বড় দুঃসংবাদ ও শোকের বিষয় হচ্ছে। রাসূল সাল্লাল্লাহু আলাই সালাম এর মৃত্যু। আর আপনি আপনার জীবন জুড়ে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে নিয়ে যে শূন্যতা অনুভব করবেন। আল্লাহ তার বিনিময়ে আপনার আমলনামায় সোয়াব লিখে দিবেন।

এই ফিতনায় জামানায়,রাসুলের সা: শূন্যতা যেখানে আকাশ সমান। এ শূন্যতা নিয়ে ঈমান বাঁচিয়ে চলাফেরা করা মানুষদের আল্লাহর রাসুল সা: ভাই বলেছেন। তারা থাকেবে মুষ্টিমিও কয়েকজন অপরিচিত ব্যক্তি।হাজার লোকের মধ্যে তাদের সংখ্যা হবে একজন । স্রোতের বিপরীতে তারা চলবে।

 

জুমার দিন তাদের জন্য স্পেশাল দিন।কারণ আল্লাহর রাসুল জুমার দিন তাদের জন্য বরাদ্দ করে দিয়েছেন শুধুমাত্র দরুদ পাঠের জন্য। দুরুদের চেয়ে বরকতপূর্ণ আমল আর কি আছে।আসুন বেশি দূরত্ব পাঠ করি এক অপরের জন্য দোয়া করি। আল্লাহ আমাদের ঈমান আমলের হেফাজত করুন।

রাসূল (সা.) ইরশাদ করেছেন, যে ব্যক্তি আমার প্রতি একবার দরুদ পাঠ করে আল্লাহতায়ালা তার প্রতি দশবার রহমত বর্ষণ করেন, তার দশটি পাপ ক্ষমা করা হয় এবং তার জন্য মর্যাদার দশটি স্তর বৃদ্ধি করে দেওয়া হয়। (নাসায়ী)। রাসূলের প্রতি দরুদ পাঠকারী ব্যক্তি কেয়ামতের দিন রাসূলের কাছে থাকবে। এ সম্পর্কে হজরত আবদুল্লাহ ইবনে মাসউদ (রা.) থেকে বর্ণিত হয়েছে।

সাইদুল ইসলাম সজীব
২২/১২/২০২৩

Leave a Reply