You are currently viewing রক্তলাল ভবিষ্যৎ ঘুম কেড়ে নিচ্ছে :

রক্তলাল ভবিষ্যৎ ঘুম কেড়ে নিচ্ছে :

করোনা ভাইরাস নিয়ে যেমনটা ভেবেছিলাম, পরিস্থিতি অনেকটা সেদিকেই এগিয়ে যাচ্ছে বোধহয়। ইহুদিরা এটাকে অন্যভাবে ব্যাখ্যা করছে, যা ইতিমধ্যেই সচেতনদের জানার কথা। স্বপ্নগুলোও দিনদিন কেমন ভয়ংকর রূপে দেখা দিচ্ছে! অনেক কিছুই সুবহে সাদিকের মতো পরিষ্কার হয়ে যাচ্ছে। ‘মুমিনের স্বপ্ন নবুওয়াতের ছেচল্লিশ ভাগের এক ভাগ’⸺নবিজির এ বাণীটি ভয়ের মাত্রা অনেক বাড়িয়ে দিচ্ছে। কিয়ামতের আলামতগুলোও একে একে সব প্রকাশ পেতে শুরু করছে। কল্পনাতীতভাবে সময় কি তাহলে খুব দ্রুতই ঘনিয়ে আসছে? বিশ্বের নির্ভরযোগ্য অনেক স্কলারের গবেষণালব্ধ ধারণা, আল্লাহর প্রিয় বান্দাদের দেখা স্বপ্ন ও ইলহাম কি তাহলে সত্যিই প্রতিফলিত হতে যাচ্ছে?

হে আমার প্রিয় ভাই, আপনি কি শুনতে পাচ্ছেন সফেদ অশ্বারোহীদের পদধ্বনি? আপনি কি অনুভব করছেন লাল রক্তের লোনা গন্ধ? আপনি কি দেখতেন পাচ্ছেন সুবহে কাজিবের পর সুবহে সাদিকের প্রসারিত রেখা? কেবল কি আমি একাই এসব দেখতে পাচ্ছি? এটা আমার ভ্রম নয় তো? কিন্তু না, সব তো সত্য বলেই মনে হচ্ছে। আল্লাহ-ই ভালো জানেন। ব্যাপকভাবে স্বপ্নের বিবরণ বর্ণনা করা অসমীচীন না হলে সব প্রকাশ করতাম। এটা শুধুই স্বপ্ন হলে এত ভয় পাওয়ার কোনো কারণ ছিল না। কিন্তু এখানে রয়েছে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ভবিষ্যৎবাণী, বিশ্বের বর্তমান প্রেক্ষাপট, উম্মাহর ভঙ্গুর অবস্থা, আহলুল্লাহদের ইলহাম ও স্বপ্ন, বিজ্ঞজনদের যৌক্তিক ভয় ও আশঙ্কা!

সব মিলিয়ে আমাদের জানা নেই, কতদিন আমরা সুস্থ ও স্বাভাবিক জিন্দেগিতে থাকব! আগামীকাল কী হবে, সেটাও জানা নেই। যেকোনো সময় যেকোনো কিছু শুরু হয়ে যেতে পারে। আমি তো কেবল সতর্ককারী! এ ফেসবুক ও অনলাইন-মাধ্যম সবই তো সাময়িক। যেকোনো সময় ঘোষণা ছাড়াই সব বন্ধ হয়ে যেতে পারে। এ সতর্কবার্তা কেবল তাদের জন্যই, যারা সতর্ক হতে চায়, যারা আশু বিপদ নিয়ে চিন্তা করে, যারা সময়ের পূর্বেই প্রস্তুতি নিয়ে রাখতে চায়। কিন্তু যারা এসবে বিশ্বাসী নয় কিংবা যারা এগুলোকে এখনো সুদূর পরাহত মনে করে, তারা আপন আপন কাজেই ব্যস্ত থাকুক। সত্বরই তারা দেখতে পাবে নিজেদের করুণ পরিণতি। আল্লাহ আমাদের বুঝার তাওফিক দিন।

লেখকঃসাইদুল ইসলাম

লেখক, গবেষক (শেষ জামানা)

This Post Has 0 Comments

  1. hm mahmud

    হ্যাঁ ঠিক বলছেন 🤲

  2. yeasin

    allah amader hepajot korun

Leave a Reply