You are currently viewing হুমাইরা পাখি🌷🌷 পর্বঃ০২

হুমাইরা পাখি🌷🌷 পর্বঃ০২

প্রিয় ❤
আমি জানি আপনি আমাকে বড্ড মিস করেন! আমি তার থেকে শত শত গুণ মিস করি আপনাকে!!
.
দ্বীনের অর্ধেক ভাগ চলে যায় আপনাকে নিয়ে ভাবতে ভাবতেই। ভাবতে থাকি কবে আসবেন আপনি। আমার হৃদয় আনচান করে ওঠে আপনারই জন্য!
.
জানেন,
আজকাল ঘুমটা ভালোভাবে হয় না। রাতে আগের মত স্বস্তিতে ঘুমাতে পারি না আমি। হঠাৎ ঘুম ভেঙ্গে যায়। কি করার আছে বলুন আল্লাহর হুকুম না হলে তো আপনি খুঁজে পাবেন না আমাকে।
.
আল্লাহ যখন আমাদেরকে মিলিয়ে দিবেন। তখন সব সময় আপনাকে নিজের কাছে আগলে রাখবো। কাজ ছাড়া নামাজ ছাড়া একমুহূর্ত বাইরে যেতে পারবেন না। কারণ আপনি বেশি সময় বাইরে থাকলে যে আমার বেইচেন হয়ে যাবে।
.
যদি কখনো আপনি যদি কোন কিছুতে পেরেশান বা ভয় পান তাহলে চেষ্টা করব মা খাদিজা রাদিয়াল্লাহু আনহার মত আমি আপনাকে নিজের কাছে টেনে নেব। দুনিয়ার সবাই আপনাকে কানাঘুষা করবে সবাই আপনাকে পরিত্যাগ করবে তখন আপনার পাশে থাকব ইনশাআল্লাহ। কখনো আপনাকে ছেড়ে যাবো না। ভালোবাসা আর মমতায় চাদরে ঢেকে দিব আপনাকে!
.
উম্মুল মুমিনীন খাদিজা রাদিয়াল্লাহু আনহা যেভাবে দুঃখের সময় নবীজীকে(সাঃ) আগলে রাখতেন আমি কি পারব আপনার কষ্টের সাথী / বন্ধু হতে।
.
আচ্ছা আমি যদি উম্মুল মুমিনীন সাওদার মত দীর্ঘাঙ্গী এবং মোটা হয় তাহলেও কি আপনি হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমার প্রাণ প্রিয় নবীজির মত আপনিও কি আমাকে ঘিরে নিবেন ভালবাসার কোমলতায়।
.
যদি আমি কোনদিন উম্মুল মু’মিনীন হাফসার মত একটু রাগ করে ফেলি তাহলে আপনি কি আমার মন্দ দিকটা বাদ দিয়ে ভালোবাসার আলোয় দিয়ে তা দূর করে দিবেন নবীজির (সাঃ) মত করে।
.
উম্মে সালমাকে যেভাবে নবীজি( সাঃ) সফরসঙ্গী বানিয়ে নিতেন সেভাবেই কি আপনি আমাকে আপনার সফরসঙ্গী বানিয়ে নিবেন?
আল্লাহর রাসূল (সাঃ) যেইভাবে রোজা অবস্থায় উম্মুল মোমেনিন দের চুমু খেতেন আপনিও কি সেই সুন্নত আদায় করবে?
.


আল্লাহর রাসূল যে ভাবে সাফিয়্যাকে নিজের উঠে চলানোর সময় উটের সামনে হাঁটু মোবারাক পেতেন আপনিও কি সেইভাবে ছোটখাটো বিপদে সাহায্যের হাত বাড়াবেন?
.
আপনি কি জানেন ;
উম্মুল মু’মিনীন সাফিয়্যার অনেক ভাল রান্না করতে জানতেন! আমিও কিছু রান্না করতে জানি!! আপনাকে খুশি রাখার জন্য ভালো-মন্দ করে খাওয়ানোর চেষ্টা করব!
আলাই সাল্লাম যে খাবার অপছন্দ করতেন উম্মুল মু’মিনীন রা সেই খাবারকে অপছন্দের কারণ বানিয়ে নিতেন।আমি চেষ্টা করবো আপনার অপছন্দের যেন আমার অপছন্দ হয়!
.
এখানেই শেষ নয়,
আম্মাজান আয়েশা রাদিয়াল্লাহু যেভাবে নবীজি (সাঃ)কে তেল লাগিয়ে মাথা আচড়িয়ে দিতেন। আমিও আমিও চেষ্টা করব যাতে আপনার সেবা করতে পারি!
.
মা আয়েশা (রাযিঃ) ও নবীজি (সঃ)একই থালায় দুজন মিলে খাবার খেতেন।নবীজি( সাঃ) আয়শা (রাঃ) যেখানে পানির গ্লাসে মুখ লাগিয়ে পানি পান করতে সেইখানে নবীজি (সাঃ) তার ঠোঁট মোবারক দিয়ে সেই স্থান থেকে পানি পান করতেন। আমরা কি নবীজির ছোট ছোট সুন্নত গুলো পালন করতে পারব, চেষ্টার কমতি হবে না অবশ্যই!
.
এক হাদিসে আয়েশা রাদিয়াল্লাহু আনহা বলেন :- এক শীতের রাতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমার ঘরে এলেন ঘরে এসে এবাদতের জন্য নির্ধারিত স্থানে গিয়ে ইবাদতরত রইলেন। তারপর ঠান্ডা লাগায় আমার কাছে চলে আসেন। আমি তখন ঋতুবর্তী।
তিনি আমার পাশে শুয়ে আমাকে বললেন,
“কাছে এসো “আমি বললাম আমিতো ঋতুবর্তী!
তিনি অভয় দিয়ে বললেন,” কোন অসুবিধা নেই। তোমার হাত দুটি প্রসারিত করো।
আমি হাত দুটো ছড়িয়ে দিলে তিনি তাঁর মাথা আমার বুকে গুঁজে দিলেন, আর আমি তাকে উষ্ণতা দেওয়ার চেষ্টা করলাম। একসময় এভাবেই আমরা ঘুমিয়ে পড়লাম।

যদি আমি আপনাকে উষ্ণতা দেই তাহলে কি আপনি সেই উষ্ণতায় উষ্ণ হবেন।
.
রাসুলের মত করে কি আপনি আমার জন্য হাদিয়া নিয়ে আসবেন,সেটা হোক চারটি খেজুর আমি আল্লাহর নাম নিয়ে সে খেজুরগুলো খেয়ে নিব!
.
রাসুল (সাঃ)কে সীমাহীন ভালোবাসার কারণে মা আয়শা তার ভালোবাসার মানুষের ভাগ কাউকে দিতে ঈর্ষা বোধ করতেন। আমিও চাইবো না আমার ভালোবাসার মানুষের ভালোবাসা আর কাউকে অংশীদারী করতে। কিন্তু আপনি চাইলে বারন করবো না কখনোই না। এটা আপনার জন্য আল্লাহ তাআলা জায়েজ করে দিয়েছেন। আমার বারণ করার অধিকার নাই,ওয়াল্লাহি আমি আল্লাহকে ভয় করি। ঈর্ষা তো হবেই আপনাকে ভালবাসবো যে অনেক!
.
উম্মুল মুমিনিন দের সাথে কি আর তুলনা হয়?

তারপরও তাদের মত হবার চেষ্টা করে দেখি না!
চেষ্টা করব খাদিজা (রাঃ), সাওদা,হাফসা,সালামা,সাফ্যিয়া,আয়েশা (রাঃ) মতো হবার।
.
ইতি আপনার হুমাইরা পাখি


———–+++++

ওয়াল্লাহি প্রিয়তমা আমিও আমার অন্তরে আপনার জন্য ভালোবাসা মানজিল তৈরি করে রেখেছি। আপনারা সকল আশা পূরণ করার চেষ্টা করব ইনশাআল্লাহ। প্রিয়তমা আপনি যেখানেই থাকুন ভালো থাকুন, মহান রব্ আপনাকে ফেতনার দুনিয়া থেকে হেফাজত করুক। হে আমার রব আমার প্রিয়তমা কে আপনি আপনার রহমতের চাদর দিয়ে আবৃত করে রাখুন।

Sayedul Islam Sojib

Leave a Reply