You are currently viewing প্রিয়তমা হুমাইরা❤  বিয়ের আগে, বিদায় লগ্নে আপনাকে নিয়ে লিখা আমার শেষ কয়েকটি কথা!

প্রিয়তমা হুমাইরা❤ বিয়ের আগে, বিদায় লগ্নে আপনাকে নিয়ে লিখা আমার শেষ কয়েকটি কথা!

প্রিয়তমা হুমাইরা❤

বিয়ের আগে, বিদায় লগ্নে আপনাকে নিয়ে লিখা আমার শেষ কয়েকটি কথা!আমি জানি না আপনি আমার কথা গুলো দেখবেন কি-না!হয়তো দেখবেন! বিয়ের আগে কিংবা পরে!আবার হয়তো কখনোই দেখার সুযোগ হবে না। কারণ আল্লাহর পরিকল্পনার কথা কেউ জানে না!অনেক মরদে মুজাহিদিন ও যে বিয়ে ছাড়া মোহান দাওয়ার জন্য জীবন উৎসর্গ করে গেছেন।কিন্তু তার পরেও প্রত্যেকের একটা নিজস্ব গল্প থাকে!আর আপনি আমার সেই গল্পের হুমাইরা পাখি।আপনিই সে, যে আমার দূরে থাকা ভীষণ কাছের কেউ!

প্রিয়তমা,জানেন সবারই হয়তো জানতে ইচ্ছে করে। তার জীবন সঙ্গিনী কেমন আছেন?কোথায় আছেন।আর এ জন্য অনেকে তাড়াহুড়ো করতে গিয়ে হারামে জড়িয়ে যায়। কিন্তু আমার সবুজ শ্যামল হৃদয়!যেখানে ভালোবাসা পরিপূর্ণ,যে ভালোবাসা আল্লাহর সন্তুষ্টির নিমিত্তে।সেই পবিত্র ভালবাসায় আমি কি কখনো কালিমা লেপন করতে পারি?কখনোই না!আমি ধৈর্য ধরেছি অবশ্যই অপেক্ষার প্রহর কখনো সুখকর নয়।কিন্তু তার পরেও আমি আল্লাহর উপর তাওয়াক্কুল করে আপনার জন্য অপেক্ষায় আছি।

আপনাকে চাঁড়া কেটে গেছে কতগুলো বসন্ত ।ধৈর্যের বাঁধ মাঝে মাঝে পৌঁছে গেছে অসীম সীমানায়। ছোঁয়া নেই! দেখা নেই!!হিসেব কষতে কষতে শূন্যতায় ছেয়ে গেছে পুরো হৃদয়!!হৃদয়ের ঘর্ষনে অন্তর ক্ষতবিক্ষত হয়ে খুব নাজেহালে আছে। ব্যথিত হৃদয় আপনার আগমনে সজীবতার ছোঁয়া পেতে অপেক্ষায় অজস্র দিন থেকে রাত।
প্রিয়তমা আমি আপনাকে অনুভব করেছি। আমার প্রতিটি পদক্ষেপে।অনুভব করেছি তাহাজ্জুতে,অনুভব করেছি রবের কাছে করা প্রতিটি মোনাজাতে।অনুভব করেছি কুরআনের আয়াতে!অনুভব করেছি আমার সাথে হওয়া প্রতিটি জুলুমে, যে জুলুম আমাকে একাকীত্ব করে দিত। এটা কেমন অনুভূতি তা আমি আপনাকে বুঝাতে পারবোনা হয়তো।কিন্তু আমার রব জানেন আমি আপনাকে কতোটা ভালোবাসি!

আল্লাহ আপনাকে হয়তো এখনো আমার সাথে মিলিয়ে দেননি। কিন্তু আপনি হয়তো এই শহরেই, অথবা এই দেশেই, কিংবা এই পৃথিবীরই অন্য কোন প্রান্তে আছেন।আমার মতো হয়তো একাকিত্ব কিংবা উৎকণ্ঠায়,রবের উপর তাওয়াক্কুল করে সময় পার করছেন। মনের আবেগ, স্বপ্ন, ভালোবাসার অনেক অনুভূতি নিয়ে আমার জন্য অপেক্ষায় আছেন।আমার মত করেই হয়তো জমা করে রাখছেন বাক্সবন্দি জমানো ডাইরির পৃষ্ঠাগুলো।

প্রিয়তমা এই নোংরা সংস্কৃতির নখরের আঁচড়ে আহত, আমি। হয়তো আপনিও আমার মতো করে আপনার হৃদস্পন্দনে আল্লাহর কথা স্মরণ করে মুনাজাতে চাইছেন যেন আল্লাহ আমাদের শীঘ্রই মিলিয়ে দেন।প্রিয়তমা নিজেকে অশ্লীল ও মন্দকাজ থেকে দূরে রাখুন, অনাগত এই মানুষটার জন্য। আল্লাহর সন্তুষ্টির আশায় আপনি অপেক্ষা করতে থাকুন। আল্লাহর কাছে দোয়া করুন যেন আপনার জীবনসঙ্গীকে আল্লাহ হেফাজতকরেন, তার চরিত্রকে হেফাজত করেন।আল্লাহ যেন এমন কারো সাথেই আপনাকে মিলিয়ে দেন, যাকে তিনি ভালোবাসেন এবং যিনি আল্লাহকে ভালোবাসেন।এমন মানুষের ভালোবাসা পাওয়ার এবং জীবনসঙ্গী হবার দোয়া করুন, যিনি আল্লাহর ভালোবাসা প্রাপ্ত।

প্রিয়তমা বলা হয়!স্ত্রীর সৌন্দর্য আর স্বামীর সম্পদে নয়, প্রকৃত পরিবার গড়ে ওঠে, এমন ‘মা’ দ্বারা, যার লক্ষ্য থাকে ঘরকে আল্লাহর জিকিরে পূর্ণ করে তুলবে। এমন বাবা দ্বারা, যার লক্ষ্য থাকে, সন্তানকে তাওহীদের অনুসারী বানাবে।যদি তা-ই না হয়ে থাকে তবে আল্লাহর কাছে ফরিয়াদ করছি আমাদের কখনো দেখা না হোক! আমি না হয় শূন্য হয়ে এসেছে শূন্য অবস্থায় ফিরে যাব রবের কাছে!!আর যদি আপনার ও স্বপ্ন থাকে আমরা ও জন্ম দেয়ার চেষ্টা করব সালাউদ্দিন আইউবির মতো বির সেনানি দের! তাহলে এ বিচ্ছেদের সমাপ্তি হোক! ক্লান্ত কোন এক বিকেলে চশমার গ্লাস বেদ করা কৃষ্ণ দুটি নয়নে তোমার হারিয়ে যাবো আর আমি তখন তোমার কানে কানে বলবো!তুমি ছিলে আমার দূরে থাকা ভীষণ কাছের কেউ।

প্রিয়তমা আশা করি এ বিচ্ছেদের সমাপ্তি খুব শীঘ্রই হবে ইনশাআল্লাহ। আল্লাহ কবুল করুন।

সাইদুল ইসলাম সজীব
১২/১২/২০২২

বিশেষ ঘোষণাঃ দুঃখের সাথে জানাচ্ছি হুমাইরা সিরিজ লিখা সমাপ্ত করা হলো।আমার জন্য সবাই দোয়া করবেন। আমি ও দোয়া করি প্রত্যেকে নিজস্ব একটা গল্প থাকুক সেখানে আপনাদের ও একজন হুমাইরা থাকুক।

Leave a Reply