You are currently viewing আফগানিস্তান আল্লাহর নিদর্শন পর্বঃ০৩

আফগানিস্তান আল্লাহর নিদর্শন পর্বঃ০৩

বৃদ্ধ বাবা-মার একমাত্র পুত্র আফগানের প্রত্যন্ত অঞ্চল থেকে এসে আআফগান জিহাদে অংশ নিয়েছিল সােভিয়েত সৈন্যদের বিরুদ্ধে ।

এই তরুণ শহীদ হলে কমান্ডার জালালুদ্দীন হাক্কানী শহীদের বৃদ্ধ পিতাকে খবর দিলেন।আসতে পাঁচ দিনের পথ অতিক্রম করে শহীদের বৃদ্ধ পিতা একমাত্র সন্তানের কবরের পাশে এসে কান্নায় ভেঙ্গে পড়লেন।

বয়সের ভারে নুয়ে পড়া এই বৃদ্ধের দাবী , তিনি তাঁর ছেলেকে দেখবেন। ছেলেটি শাহাদাতের মর্যাদা পেলে কিনা তা জানবেন। বুড়াের আহাজারি আর করুণ আকুতির প্রেক্ষিতে কমান্ডার মাওলানা হাক্কানী শহীদের কবর খোড়ার অনুমতি দিলেন।

দাফনের পাঁচ দিন পর যখন কবর খােলা হলাে, জান্নাতী সুবাসের এক স্নিগ্ধ ছোঁয়ায় তখন আশেপাশের মুজাহিদরা বিমােহিত হয়ে পড়লেন।প্রায় শতাব্দী এই বৃদ্ধ তার ছেলের লাশ দেখে পাগলপ্রায় হয়ে চিৎকার করে উঠলাে; বাবা, তুই কি শহীদী মৃত্যু পেয়েছিস?আমি আর তাের মা কি এখন শহীদের বাবা-মা?

কথাটি বলার পর নড়ে উঠলাে শহীদের লাশ, মুখে উচ্চারিত হলাে সালামঃ হা! বাবা আপনাদের ছেলে একজন শহীদ। কথাটি বলেই একটি হাত বাড়িয়ে দিয়ে মুসাফাহা করলেন শহীদ তাঁর দুঃখী পিতার সাথে।

দীর্ঘ পনেরাে মিনিট এভাবেই করমর্দনরত ছিলেন শহীদ পুত্র আর তাঁর পিতা। এ ঘটনা প্রত্যক্ষ করেছেন বহুসংখ্যক মুজাহিদ।শহীদ পুত্রের কবর পুনরায় মাটি দিয়ে ঢেকে শান্ত মনে বাড়ির দিকে গেলেন সে ভাগ্যবান বৃদ্ধ বাবা ।
রন্ধ্রে রন্ধ্রে তাঁর তৃপ্তির প্রবাহ।

চলবে,,,

Leave a Reply