You are currently viewing মহা সুসংবাদের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে।পর্বঃ ০১

মহা সুসংবাদের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে।পর্বঃ ০১

ইমাম মাহদি এই শতাব্দীতে আসবেন। (১৪০০) চৌদ্দশত শতাব্দীতেই ইমাম মাহদীর আগমনের কথা কুরআন ও হাদীস অনুযায়ী । এটা কোন সাধারণ মানুষের কথা নয় । সয়ং আল্লাহ্’র এবং তাঁর রাসূলুল্লাহ্ (সাঃ) এর কথা ।
অতঃএব চৌদ্দশ শতকে ইমাম মাহদী অবশ্যই আসতে হবে, এটাই তাঁর আসার জন্য পূর্ব নির্ধারিত যুগ । ইনশাল্লাহ ১৪ শতাব্দীতে ইমাম মাহদি আসবেন।

হযরত আবু হুরায়রাহ(রাঃ) থেকে বর্ণিত আছে রাসুলুল্লাহ(সঃ) বলেছেন “মহান আল্লাহ্ এই উম্মতের জন্য প্রতি শতাব্দীর শুরুতে একজন মুজাদ্দিদ পাঠাবেন যিনি ঐ সময়ে ইসলামের প্রকৃত শিক্ষাকে সঞ্চারিত করবেন” (সুনান আবু দাউদ ৫/১০০)

ইমাম মাহদী যে শেষ সময়ের মুজাদ্দিদ এই বিষয়ে সুস্পষ্ট হাদিস বর্ণিত আছে ।

হযরত আলী রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন,এই পৃথিবীর যদি মাত্র একদিন বাকি থাকে আল্লাহ সেই দিনটিকে প্রলম্বিত করে দিবেন যতক্ষণ না আমার বংশধরের থেকে একজন প্রেরিত হয়(সুনান আবু দাউদ, ৫/৯২)

,জুলুম অত্যাচারের রাজত্বের পর আবার পৃথিবীতে শান্তি ফিরে আসার কথা ইমাম-মাহদির-আগমনের মাধ্যমে।

অনেকেই মনে করে আমরা নামাজ রোজা হজ জাকাত সবই পালন করছি ও মানছি তাহলে আবার ইমাম মাহাদী আসার কি প্রয়োজন আছে, আমার উম্মতের বেশিরভাগ তার আগমনের অপেক্ষায় দিন গুনছেন, এছাড়া তাঁর আগমনের বিষয়ে মুহাম্মদ সাঃ ভবিষ্যদবাণী করেছেন, এখন প্রশ্ন হলো তিনি কখন আসবেন,?

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন আমার সতাব্দি সর্বোৎকৃষ্ট তারপর উহার সন্নিহিতর, তারপর উহার সন্নিহিতরা, অতপর মিথ্যার প্রাদুর্ভাব হবে, (নাসাই ও মেশকাত)

মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সোনালী যুগের 300 বছর অতিবাহিত হওয়ার পর থেকে 1000 বছর পর, ইমাম মাহাদির আবির্ভাব হওয়ার কথা,ইমাম মাহাদীর আগমনের সংক্রান্ত যেসব আলামত হাদীসে বর্ণিত আছে তা এই হিজরী শতাব্দীতে এমনভাবে প্রকাশিত হচ্ছে যেমন ভাবে একটি পুঁথির মালা ছিড়ে গেলে পুথী গুলোপরপর পড়তে থাকে, বর্তমান সময়ে তুরস্কর লেখক হারুন ইয়াহিয়া, এই বিষয়টি কে পবিত্র কুরআন ও সহীহ হাদীসের আলোকে তুলে ধরেছেন।

ইমাম মাহদী আসার পূর্বে মহাজাগতিক আলামতগুলোর মধ্যে দুটি আলামত হচ্ছে, রমজান মাসে চন্দ্র ও সূর্য গ্রহণ হবে, ইমাম মাহাদী আসার দুইটা নিদর্শন হচ্ছে, রমজান এর প্রথম রাতে চন্দ্রগ্রহণ এবং দ্বিতীয় টা হল এই মাসের মধ্যবর্তী সময়ে সূর্য গ্রহণ হবে, ইমাম মাহাদীর সময় ,রমজানের মধ্যবর্তী সময় সূর্য গ্রহণ এবং মাসের শুরুতে চন্দ্র অন্ধকারাচ্ছন্ন হবে, ইমাম মাহাদী আগমনের আগে রমজান মাসের দুটি সূর্য গ্রহণ হবে, এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল,,রমজান মাসের মধ্যবর্তী সময় সূর্য গ্রহন এবং একই মাসে দুইবার করে চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণ যা স্বাভাবিক অবস্থায় হয় না।

যাইহোক অন্যান্য আলামতগুলো কিছু নির্দিষ্ট কারণে হয় এবং সেগুলোর ব্যাখ্যা দেওয়া সম্ভব এবং,একটু খেয়াল করলে দেখা যায় উপরোক্ত ঘটনার ব্যাপারে হাদীসগুলোতে ভিন্ন ভিন্ন বর্ণনা আছে, প্রথম দু’টি হাদিসের বর্ণনা অনুসারে রমজান মাসের প্রথম দিনে চন্দ্রগ্রহণ হবে, এবং তৃতীয় টি অনুসারে মাসের শেষে চন্দ্রগ্রহণ হবে , এক্ষেত্রে ব্যাখ্যার সঠিক পথটি হোলো এই হাদিসগুলো থেকে সাদৃশ্যগুলো অনুধাবন করা।

সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল।

আলোচ্য হাদিসগুলো থেকে যে বিষয়গুলো পরিস্কার হয় সেগুলো হচ্ছে

 রমজান মাসে চন্দ্র এবং সূর্য গ্রহন হবে।

 এই গ্রহনগুলোর মধ্যবর্তী সময় সমান হবে (১৪-১৫ দিনের ব্যবধান)।

 এই গ্রহনগুলো দুইবার পুনরাবৃত্তি হবে।

এই হিসাবের ভিত্তিতে অনুসন্ধান করলে দেখা যায়………

হাদিসে বর্ণিত অন্যান্য আলামতের মত উপরোক্ত ঘটনাগুলোও অলৌকিকভাবে হিজরি ১৪০০ সালের শুরুর দিকে পরপর ২ বৎসর (১৪০১, ১৪০২) সংগঠিত হয় যা ইমাম মেহেদীর আগমনের ব্যাপারে ইঙ্গিতপূর্ণ।

তাছাড়া ইমাম মাহদী আগমনের পূর্বে,
ফোরাত নদীর শর্নের পাহাড়, পৃথীবীর ৩ ভাগের ২ ভাগ মানুষ মারা যাবে,তুরষ্কের পতন হবে, শুক্র বার রমজান মাসে আওয়াজ আসবে কিন্তু সর্বশেষ যে আলামতটি প্রকাশ পেলে ইমাম মাহদী আত্মপ্রকাশ করবে সেটি হলো

ইমাম মাহদী আগমনের পূর্বে সৌদির রাজ পরিবারের খলিফার মৃত্যু হবে, এবং তার পুত্রদের মধ্যে কাবার ধনসম্পদ নিয়ে লড়াই শুরু হবে।লড়াই হলেই ইমাম মাহদী খোরাসানের দিক থেকে কালো পতাকাবাহী নিয়ে খলিফার ৩ পুত্রদের সাথে লড়াই করবে তারপর বিশ্ব নেতৃত্ব দিবে মুসলমান। আল্লাহ তায়া’লা তাকে ১ রাতের মধ্যে বিশ্ব নেতা বানিয়ে দিবেন।

এই ঘটনাগুলো হয়তো বেশি দেরি নেই।খুব শীঘ্রই ঘটে যাবে তারপরেই খোরাসান থেকে কালো পতাকাবাহী সৈন্যদল আসবে যাদের নেতা হবে ইসলামের শেষ খলিফা ইমাম মাহদী. যার আগমনের অপেক্ষায় পুরো মুসলিম বিশ্ব।তারা কারা হবে ইতিমধ্যে মনে হয় জায করতে পেরেছেন। হে মহান নেতা আপনার জন্য অপেক্ষায় রইলাম।আল্লাহ আপনাকে চেনার তৌফিক দান করুক।

চলবে,,,,

Leave a Reply