You are currently viewing তুমি শান্তি পাওনা! শান্তি লাগবে! কোথায় শান্তি!

তুমি শান্তি পাওনা! শান্তি লাগবে! কোথায় শান্তি!

তুমি শান্তি পাওনা! শান্তি লাগবে! কোথায় শান্তি!
ভালো লাগেনা! ভাল্লাগেনা, অশান্তি কেন এত?
উফ- শুধু লাইফে পীড়া এটাকে জীবন বলে? ধ্যাত।
খালি অশান্তি যেদিক যাই। খেতে,পড়তে, বসতে, অফিসে । যাই ট্যাুরে যাই সাজেক,কক্সবাজার, হিমছড়ি, সুন্দরবন, কাঠবন, সাফারীপার্ক, মাধবকুন্ড, উফ!! এত ঘুরলাম খেলাম নাচলাম ফূর্তি করলাম তারপরে অশান্তি!! কি যে করি!

দাঁড়াও প্রিয়!
একটু কথা শুনো। তোমার রবের থেকে হয়েছো তুমি গাফেল। যে অন্তর তার মালিকের থেকে দুরে থাকে সে অন্তরতো একটি মরুময় ধুঁ ধু্ঁ মরুভূমি। কোন নফস ততোক্ষন পর্যন্ত তার অন্তরের প্রশান্তি লাভ করবেনা যতক্ষন না তার আল্লাহর সাথে সম্পর্ক না করবে।

কম্পিউটারের হার্ড ডিস্ক যেমন মাউস , কিবোর্ড , ভয়েস কমান্ড , ড্রাইভ, সিডি স্ক্যানার ও ইন্টারনেট ইত্যাদির মাধ্যমে তথ্য গ্রহণ এবং সিপিইউ এর মাধ্যমে মনিটর, প্রিন্টার সাউন্ড বক্স, ফ্যাক্স ও নেটে তথ্য প্রদান করে তেমনি কলব নামক হার্ড ডিস্ক ইন্দ্রীয় , অতিন্দ্রীয় ও রূহানী প্রক্রিয়ায় তথ্য গ্রহণ করে এবং নফস নামক সিপিইউ এর মাধ্যমে ইন্দ্রীয় প্রক্রিয়ায় নিজ মনে ও দেহের বিভিন্ন অঙ্গে এবং অতিন্দ্রীয় ও রূহানী প্রক্রিয়ায় দুরবর্তী স্থানে অন্যের হৃদয়-মনে তথ্য কমান্ড পরামর্শ ও ফায়েজ প্রেরণ করে থাকে। সেজন্যে নফস যতক্ষননা অাল্লাহর নিয়ন্ত্রনে না যাবে ততোক্ষণ কোন নফসই শান্তি খুজে পাবেনা।

( – হে আল্লাহ! হৃদয় সমূহের পরিবর্তনকারী! আমাদের হৃদয়গুলোকে আপনার আনুগত্যের দিকে ঘুরিয়ে দিন)

Leave a Reply