You are currently viewing মহা সুসংবাদের দ্বারপ্রান্তে দাড়িয়ে! পর্ব—-০৫

মহা সুসংবাদের দ্বারপ্রান্তে দাড়িয়ে! পর্ব—-০৫

অশ্রু ভেজা চোখ নিয়ে লিখতে বসেছি!! এটা কোন কষ্টের অশ্রু নয় বরং পরম আনন্দের। মনে পড়ে গেলো প্রিয় নবীজির মক্কা বিজয়ের ঘটনা। সর্বোচ্চ শক্তি নিয়েও প্রিয় রাসূল করীম সাল্লাল্লাহু আলাই সাল্লাম মক্কা বিজয়ের সময় , ভাগা ভাগা ইসলামের দুশমনদের কে সাধারণ ক্ষমা ঘোষণা করে দিয়েছেন। এবং দৃষ্টান্ত করে রেখে গিয়েছেন উম্মতে মুহাম্মদীর জন্য এক বিরল আদর্শ!!

রাসুলে করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর জিন্দেগীর পর মোসলমানদের অস্তিত্ব খেলাফত এবাবে পৃথিবী থেকে উঠে যায় নি!! যেটা হয়েছে ওসমানী খেলাফত রহিত হওয়ার পর ১৯২৪ সালে!

সে-ই শতবছর পেরিয়ে আবারও হাতছানি দিচ্ছে গৌরবোজ্জ্বল খেলাফত!! যুগে যুগে আল্লাহ সুবহানাতায়ালা তার প্রিয় কিছু মুজাহিদদেরকে দিয়ে বারবার জীবিত করেছেন সেই গৌরবোজ্জ্বল খেলাফত।
মুহাম্মদ বিন কাসিমের সিন্ধু, তারিক বিন জিয়াদের স্পেন,
হিত্তিনের সালাউদ্দিন আইয়ুবী,কনস্টান্টিনোপলের সুলতান ফাতিহ!!শেষ রহিত হওয়া খেলাফতের বয়স ১০০ বছরের চুঁইচুঁই!! এমন সময়ে আবারও খেলাফতের পুনরাবৃত্তি হতে যাচ্ছে আফগান ছাত্র ভাইদের দিয়ে। নতুন সূর্যের আলোয় পৃথিবী পৃষ্ঠ উদ্ভাসিত হওয়ার দারপ্রান্তে!!

সে-ই লক্ষে নববী আদর্শে বলীয়ান হয়ে। মক্কা বিজয়ের রাসুলুল্লাহর সাঃ সুন্নাহ সাধারণ ক্ষমা ঘোষনা দিয়ে নতুন এক সম্ভাবনার উন্মোচন করেছে আফগান ছাত্র ভাইয়েরা !!
মনে পড়ে গেলো প্রিয় নবিজীর প্রতিশ্রুতি!!

প্রতি ১০০ বছর পর পর বিশ্ব মুসলিম উম্মার নেতৃত্তের জন্য এমন এক ব্যক্তি কে আল্লাহতালা পাঠান যার মাধ্যমে মুসলমানদের “ঈমান” সেই চৌদ্দশ বছর আগের ঈমানে রূপান্তরিত হয়। সেই হিসেবে মুসলমানরা বিশ্ব নেতৃত্বের হারিয়েছে ১৯২৪ সালের মার্চ মাসে উসমানীয় খিলাফতের পতনের মাধ্যমে। আবার ১০০ বছর পর বিশ্ব নেতৃত্বের ফিরে পাবে ইনশাআল্লাহ!!

আবূ হুরাইরাহ (রাঃ) থেকে বর্ণিতঃ:
রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেনঃ নিশ্চয়ই আল্লাহ এই উম্মাতের জন্য প্রতি একশত বছরের শিরোভাগে এমন লোকের আবির্ভাব ঘটাবেন, যিনি এই উম্মাতের দীনকে তার জন্য সঞ্জীবিত (পুনরূজ্জীবিত) করবেন। ইমাম আবূ দাঊদ (রহঃ) বলেন, ‘আবদুর রহমান ইবনু শুরাইহ আল-ইসকান্দারানীও এ হাদীস বর্ণনা করেছেন, কিন্তু তিনি শারাহীল-এর অতিরিক্ত বর্ণনা করেননি।
সুনানে আবু দাউদ, হাদিস নং ৪২৯১
হাদিসের মান: সহিহ হাদিস

নিশ্চয়ই আল্লাহ এবং তার রাসুলের প্রতিশ্রুতি সত্য!! সূচনা খোরাসানের ছাত্র ভাইদের দিয়ে( হাদিসে যাদের ইমাম মাহদীর সৈনিক হিসেবে ইংগিত আছে) আর শেষ হবে ইমাম মাহদীর নেতৃত্বে!! আর কোনো মুজাদ্দিদ নয় এবার আসার সময় হয়েছে কামেল মুজাদ্দিদের।বিজয় হবেই হবে ইনশাআল্লাহ ❤️

আল্লাহ কবুল করুন

Leave a Reply