You are currently viewing একটা সুস্থ প্রজন্ম তৈরি করার দায়িত্ব বাবা মায়ের!

একটা সুস্থ প্রজন্ম তৈরি করার দায়িত্ব বাবা মায়ের!

ভাই আমার কিভাবে তুমি তোমার দায়িত্ব কর্তব্য ভুলে গেলে!!তোমার থেকে আমরা কিভাবে একটা সুস্থ প্রজন্ম আশা করতে পারি।

আহ তুমি কেমন পুরুষ। সারাদিন কর্মব্যস্ত সময় কাটিয়ে। বাসায় ফিরে আবার লেগে জাও দুনিয়া নিয়ে।অথচ বাসায় ফেরার পরের সময়টুকু তোমার থেকে তোমার স্ত্রী সন্তানের পাওনা হক।কি হচ্ছে এখন? বাসায় ফিরে বাবা ও পোন নিয়ে ব্যস্ত মা ও ফোন নিয়ে ব্যস্ত। আর পুরুষ বাবা ঘুমাতে যায় রাত তিনটায়।

বেশিরভাগ ফজর পড়তে পারে না। অথবা ফজরের সময় আরেকজন দায়িত্ব নিয়ে তাকে জাগাতে হয়।আর জাগলেও কি সে সুন্দর একটা হৃদয় নিয়ে নামাজ পড়তে পারে? তার হৃদয় ও মস্তিষ্ককে তো তখন ক্লান্তি ঘিরে রাখে। কি শিক্ষা দিচ্ছেন আপনার পরবর্তী প্রজন্ম কে? আমরা কি আপনাদের থেকে একজন সালাউদ্দিন আশা করতে পারি না? আমার প্রিয় ভাই ও বোন।

আল্লাহর তিরস্কার কে ভয় পাওয়া উচিত। আগামী প্রজন্ম নিয়ে চিন্তা করুন। এক বিষাক্ত ঝড় আমাদের আগামীর প্রজন্মের দিকে দেয়ে আসতেছে। আমরা নিজেরাই তো টিকতে পারতেছি না। তাদের কি হবে একটাবার চিন্তা করে দেখুন!!পরিবারে ইসলাম নিয়ে আলোচনা করুন,পারিবারিক বৈঠকগুলো করুন। আমাদের বোনদের আসন্ন ফিতনাহ গুলো নিয়ে সচেতন করুন । মনে রাখবেন মায়েদের পাঠশালায় তৈরি হয় যুগের সালাউদ্দিন। সেখানে বাবার কৃতিত্ব কম। সময় গুলো স্মার্টফোনের পিছনে শেষ করবেন না। শেষ করে ফেলবেন আপনার সুবোধকে।

সাইদুল ইসলাম সজীব
২৮/১২/২০২৩

Leave a Reply