You are currently viewing ফোরাত নদীর পানি আশঙ্কাজনকভাবে শুকিয়ে যাচ্ছে

ফোরাত নদীর পানি আশঙ্কাজনকভাবে শুকিয়ে যাচ্ছে

প্রিয় ভাই ও বোনেরা।ইমাম মাহদী পৃথিবীতে আসার ৭০ টি আলামতের মধ্যে ৬৬টি বাস্তবায়ন হয়ে গেছে। এরমধ্যে অন্যতম বড় একটি আলামত কিছুদিনের মধ্যেই প্রকাশ পাবে।

ফোরাত নদীর পানি আশঙ্কাজনকভাবে শুকিয়ে যাচ্ছে। গত বছরের চেয়ে এ বছর আরো বেশি পানি কমছে। ১জন প্রাপ্তবয়স্ক ব্যক্তির হাটুর নিচে পানি চলে এসেছে।

ইমাম মাহদী (আঃ) এর আগমনের পূর্বে ফোরাত নদীর তীরে স্বর্নের পাহাড় ভেসে উঠা কিয়ামতের অন্যতম আলামত। বর্তমানে পৃথিবীর অধিকাংশ মানুষের মধ্যেই সম্পদের লোভ মারাত্মক আকার ধারণ করেছে। আর তাই আল্লাহ তায়ালা কিছু লোভী প্রকৃতির মানুষকে ফোরাত নদীর তীরে স্বর্নের পাহাড় প্রকাশ করে পৃথিবী থেকে নির্মূল করে দিবেন।

মূলত এই আলামতটি আমাদের একেবারেই নিকটবর্তী। কিন্তু আমাদের মাঝে পর্যাপ্ত হাদীসের জ্ঞান না থাকার কারণে, আমরা কেউই বিষয়টি নিয়ে মানুষকে সতর্ক করছি না।

হযরত আবু হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত তিনি বলেন, রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন,“অদূর ভবিষ্যতে ফোরাত সোনার ভাণ্ডার উন্মুক্ত করে দেবে। সে সময়ে এ ওখানে উপস্থিত থাকবে, সে যেন তার থেকে কিছুই গ্রহণ না করে”।

(সহিহ বুখারি, খণ্ড ৬, পৃষ্ঠা ২৬০৫; সুনানে তিরমিজি, খণ্ড ৪, পৃষ্ঠা ৬৯৮)

হযরত আবু হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত তিনি বলেন, রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন, “সেই পর্যন্ত কেয়ামত সংঘটিত হবে না, যতক্ষণ না ফোরাত থেকে সোনার পাহাড় বের হবে। তার জন্য মানুষ যুদ্ধ করবে এবং প্রতি একশ জনে নিরানব্বই জন লোক মারা যাবে। যে কজন জীবনে রক্ষা পাবে, তারা প্রত্যেকে মনে করবে, বোধ হয় একা আমিই জীবিত আছি”।

(সহিহ মুসলিম, খণ্ড ৪, পৃষ্ঠা ২২১৯)

হে আমার ভাই। একটু দাড়ান কি করছেন আপনি। হৃদয় টাকে একটু নরম করুন। ভাবুন যে আল্লাহ আপনাকে সৃষ্টি করেছেন। সারাদিন তার নাফরমানী করে গেলেন। লক্ষ করুন ঘন দুর্যোগ আসতেছে। ওই দুর্যোগে আপনাকে খালিদ বিন ওয়ালিদের উত্তরসূরি হিসেবে কাজ করতে হবে। সময় যে একেবারে নেই।

হে যুবক এখনই সময় সচেতন হওয়ার। অন্যের সমালোচনা নয়। নিজের জ্ঞানকে শানিত করো। ফিরে এসো আপন নীড়ে। না হয় খুব শীঘ্রই তোমার কর্মফল এর মাধ্যমে তুমি লাঞ্ছিত হবে।

Leave a Reply