You are currently viewing ইমাম মাহদীর আবির্ভাব পর্যন্ত সিরিয়া যুদ্ধ চলবেঃ

ইমাম মাহদীর আবির্ভাব পর্যন্ত সিরিয়া যুদ্ধ চলবেঃ

** হযরত সাঈদ ইবনুল মুসাইয়াব (রহঃ) থেকে বর্নিত, তিনি বলেন, শাম দেশে (সিরিয়া) ব্যাপক ফিৎনা দেখা দিবে। যখনই উক্ত দেশের কোনো প্রান্তের ফিৎনা একটু শান্ত হবে, তখনই অন্য প্রান্তে উত্তপ্ত হয়ে উঠবে। এভাবে চলতে থাকবে যা কখনো স্থিতিশীল হবেনা, এক পর্যায়ে একজন ঘোষক আসমান থেকে ঘোষনা করবে, হে লোকসকল! নিঃসন্দেহে অমুক হচ্ছে,(ইমাম মাহদী) তোমাদের আমীর।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৬৭৩ ]

** হযরত আব্দুর রহমান (রহঃ) তার মাতা থেকে বর্ণনা করেন, তার মাতা ছিলেন বৃদ্ধা। তিনি বলেন আমি (আমার মাতাকে) ইবনে যুবাইরের যুদ্ধের কথা বললাম যে, এটা এমন একটি যুদ্ধ যাতে মানুষ হালাক বা বরবাদ হয়েছে। তখন তিনি আমাকে বললেন হে বৎস! কখনো নয়। বরং উহার পরে (আখেরী যুগে) এমন এক যুদ্ধ হবে (অনেক) মানুষ বরবাদ হবে। তাদের যুদ্ধ থামবে না, আর এরই মাঝে আকাশ থেকে এক সম্বোধনকারী (হযরত জিব্রাইল আঃ) সম্বোধন করে বলবে তোমাদের উপর অমুক ব্যক্তি (ইমাম মাহদী) তোমাদের আমীর ।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৯৭৬ ]

** হযরত সুলাইমান ইবনে হাতেব হিময়ারী (রহঃ) থেকে বর্নিত, তিনি বলেন, নিঃসন্দেহে শাম (সিরিয়া) দেশে নানান ধরনের ফিৎনা প্রকাশ পাবে। যেখানে ফিৎনা এমন ভাবে আসবে যেন কূপের ভিতর পানি পতিত হচ্ছে, যা তোমাদের কাছে খুবই স্পষ্ট হয়ে উঠবে। এবং তোমরা ক্ষুধার কারনে অত্যান্ত লজ্জিত হবে। সে সময় রুটির ঘ্রান মেশকের ঘ্রান থেকেও বেশি পছন্দনীয় হয়ে উঠবে।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৬৬৫ ]

** হযরত কা’ব (রহঃ) থেকে বর্ণিত, তিনি এরশাদ করেন, মাশরেকী (ইরাকী) শামীদের (সিরিয়া) ফেৎনার প্রকাশ হবে, তখন আরবের বড় বড় রাজা বাদশাহদের পতন এবং আরববাসীদের বিভিন্ন লঞ্চনার সম্মুখিন হতে হবে। এক পর্যায়ে পশ্চিমাদের(Tuareg) আগমন ঘটবে।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৫৬০ ]

অর্থাৎ কালো পতাকাবাহী ইরাকীরা যখন সিরিয়ার কালো পতাকাবাহীদের বিরুদ্ধে হোমস শহরে মারাত্মক যুদ্ধ শুরু করবে। তারপরই সৌদি আরব, কাতার, আরব আমিরাত, বাহরাইন, ওমান কুয়েত এর বাদশাহ দের পতন হবে। তার পরই হলুদ পতাকাবাহী আবকা জাতি (Tuareg) মিশর দখল করে সিরিয়ায় এসে হাজির হবে।


শেয়ার করুন, অন্যকে জানাতে সাহায্য করুন।

Leave a Reply