You are currently viewing শেষ জামানায় রাসুলুল্লাহর (সঃ) হাদিস গুলো মুক্তার মালার মতো যার একটি পুঁতি চিড়ে গেলে সবগুলো ঝরে পড়ে।

শেষ জামানায় রাসুলুল্লাহর (সঃ) হাদিস গুলো মুক্তার মালার মতো যার একটি পুঁতি চিড়ে গেলে সবগুলো ঝরে পড়ে।

শেষ জামানায় রাসুলুল্লাহর (সঃ) হাদিস গুলো মুক্তার মালার মতো যার একটি পুঁতি চিড়ে গেলে সবগুলো ঝরে পড়ে।ঠিক শেষ জামানার হাদিস গুলো একে একে মুক্তার মালার মতো বাস্তবায়ন হচ্ছে।আসুন তেমনই রাসুলুল্লাহর একটি হাদিস দিয়ে আপনাদেরকে একবার বিবেকের কাট গড়ায় দাড় করাই।

শেষ জামানায় একটা কমন হাদিস আপনারা অনেকেই হাদিসটি জানেন। হাদিসটি নিম্নরূপ:

আবু হুরাইরা রা. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, “তোমরা অন্ধকার রাতের টুকরোসমূহের মত (যা একটার পর একটা আসতে থাকে এমন) ফিতনাসমূহ আসার পূর্বে নেকীর কাজ দ্রুত করে ফেল। মানুষ সে সময়ে সকালে মুমিন থাকবে এবং সন্ধ্যায় কাফের হয়ে যাবে অথবা সন্ধ্যায় মুমিন থাকবে এবং সকালে কাফের হয়ে যাবে। নিজের দ্বীনকে দুনিয়ার সম্পদের বিনিময়ে বিক্রয় করবে।” [মুসলিম ১১৮, তিরমিযি ২১৯৫, আহমদ ৭৯৭০, ৮৬৩১, ৮৮২৯]

এবার আসি মুল কথায়!ইদানীং দেখতেছি অনেক ভাই সোশাল মিডিয়ায় আলহামদুলিল্লাহ লিখতেছে।অনেক ভাই জিজ্ঞেস করতেছে কি উপলক্ষে আলহামদুলিল্লাহ ভাই।কিন্তু পোস্টকারি নিশ্চুপ। ঠিক একি রকম গত কিছুদিন আগে এক ভাই আলহামদুলিল্লাহ লিখেছেন। আমার শুরুতেই ডাউট লাগছিলো। আমি ভাই টিকে জোরে সোরে জিজ্ঞেস করলাম কি উপলক্ষে আলহামদুলিল্লাহ বলছেন বলেন ভাই। যদিও ভাইটি বলতে রাজি ছিলোনা।অবশেষে আমার জোরাজুরিতে ভাইটি মুখ খুলতে বাধ্য হয়।

সত্যি বলতে উনার মুখে যা শুনলাম 🥺সত্যিই এমন উত্তরের জন্য আমি প্রস্তুত ছিলাম না। ভাইটি খুব হাস্যোজ্জ্বল ভাবে উত্তর দিলো🙄।তার গার্লফ্রেন্ডের সাথে তার ব্রেকআপ হয়েছে নাকি ২মাস আগে। এখন সেটা আবার কন্টিনিউ হয়েছে। সে জন্য সে আলহামদুলিল্লাহ লিখেছেন।এরপর আরো অনেক গুলো আলহামদুলিল্লাহ ব্যাখ্যা আমি সংগ্রহ করেছি। যার অনেকগুলো ব্যাখ্যা হারাম রিলেশনের সাথে জড়িত।

আলহামদুলিল্লাহ শব্দের অর্থঃ সকল প্রশংসা আল্লাহর। অথচ এ ভাইটা একটা নিষিদ্ধ কাজে জড়িয়ে আল্লাহর শুকরিয়া আদায় করতেছে। নিঃসন্দেহে এটা আল্লাহর সাথে একটা মশকরা চাড়া কিছুই না।ইমাম আবু হানিফা রাহিমাহুল্লাহ বলেছেন, যে ব্যক্তি কোন হারাম জিনিস আহার করার সময় বিসমিল্লাহ বলবে। সে কাফের হয়ে যাবে। ও ভাইয়েরা আপনারা কি বুঝতে পেরেছেনআমাদের অধঃপতনের?

আল্লাহ আমাদের সবাইকে এমন গোমরাহি থেকে হেফাজত করুক।

Leave a Reply