You are currently viewing আদিপের মিশন – পর্ব ০২ একটি ইসলামি উপন্যাস

আদিপের মিশন – পর্ব ০২ একটি ইসলামি উপন্যাস

ফাতেমাঃআরে কিছু হবে না, আমার কোনো দাবি দাওয়া নেই। শুধু আমাকে ভালবাসলেই হবে☺️।আর কিছুই চাইনা!

আদিপঃনা এটা আপনি একদম ঠিক বলেন নি!!এইসব হুজুগে কথা ইসলামে নেই।দরুন আল্লাহ না করুন আপনার সাথে আমার সম্পর্ক খারাপ হয়ে গেলো।আপনি আমাকে ডিভোর্স দিবেন।আপনার পরিবার আমাকে মোহরনার টাকা কি মাপ করে দিবে?যদি না দেয় তাহলে এতদিন আমাদের মাঝে যা হইছিল।এটার কি জবাব দিবো আল্লার কাছে?

ফাতেমাঃচুপ করে আছে। মনে হয় সে যেন বিরাট কোন অন্যায় করে ফেলছে। এমন ভাবে মুখ কালো করে বসে আছে।খুব বিব্রতকর অবস্থায় পড়েছে সে।

আদিপঃফাতেমার মুখের দিকে তাকিয়ে আছে আদিপ, আজকে যেন ফাতেমাকে অন্যরকম এক সুন্দর লাগতেছে তার কাছে। মন চায় বুকে জড়িয়ে নিতে!, অনেক কথাই যে বুকে জমা আছে তার সাথে!সে কথা গুলো তার ফাতেমাকে সে বলতে চায়।ভালো বাসতে চায় অনেক বেশি। আদিপ ফাতেমার দিকে মিটমিট করে হাঁসতেছে ওর বিব্রতকর অবস্থা দেখে।

ফাতেমাঃমনে মনে বলতেছে হুহ উনি আসছে এখন হাঁসতে?আমাকে বুকে জড়িয়ে নিবে সেটা না করে আসছে এখন উনার দাত দেখাতে।তবে আদিপের হাসি মুখটা দেখতে অনেক বেসি সুন্দর লাগে ফাতেমার কাছে।যেন মুক্ত ঝরে । এ হাঁসির কে না প্রেমে পড়তে চায়।ফাতেমার তো আর তর সইছে না। কখন সে তার প্রিয় মানুষের বুকে যায়গা পাবে!

আদিপ মোহরানার টাকা ফাতেমার হাতে দিয়ে বলে এই গুলো আপনার. . এই টাকার প্রতি আমার কোন অধিকার নেই. আপনার যেভাবে ইচ্ছে ঐ ভাবে খরচ করবেন!

ফাতেমাঃ এই টাকা দিয়ে আমি করবো.?

আদিপঃআপনার কাছে রেখে দিন,এবং আপনার ইচ্ছে মত খরচ করবেন!!এটা শরীয়তের হুকুম. আদায় করতে হবেই. না হয় স্ত্রীকে স্পর্শ করাই তো যাবে না!

ফাতেমাঃআজকাল তো অনেকেই বউর থেকে মাফ চেয়ে নেয়।.

আদিপঃহাঁ কিন্তু এইগুলো তো পুরাপুরি শরীয়ত পরিপন্থী কাজ.. বউ থেকে মাফ চাওয়ার অধিকার কে দিলো.?. আকুতি মিনতি করে মাফ চাইলে হবে না. মোহরানা পরিশোধ করতেই হবে। হ্যা তবে টাকা না থাকলে স্ত্রী থেকে একটা নির্দিষ্ট সময় নিয়ে দেয়া যায়.যদি স্ত্রী সময় দেয়।

ফাতেমা আদিপের যতই কথা শুনে ততই মুগ্ধ হয়!সে জানতো আদিপ অনেক দার্মিক এবং ভালো ছেলে।কিন্তু এতো ভালো কল্পনা ও করেনি। শরীয়তের বিষয় নিয়ে কতো সচেতন। আজকের দিনে তো ছেলেরা মোহরানা নিয়ে তো কোন চিন্তাই করে না.. তাদের খেয়াল থাকে স্ত্রীর থেকে আকুতি মিনতি করে মাফ চেয়ে নিবে.অথচ উনি কত আলাদা।সত্যি আমার নসীব ভালো উনাকে আমার জীবনে পেয়েছি।কথা গুলো ভাবতে ভাবতে চোখ দিয়ে পানি বের হয়ে জায় ফাতেমার।এক দিষ্টিতে আদিপের দিকে তাকিয়ে আছে।আজ যেন আদিপকে তার কাছে অন্য রকম ভালো লাগতেছে!

আদিপঃ এই যে চোরা বালি কি ভাবতাছেন?

ফাতেমাঃচোখ বড়ো করে😳😳 কে চোরাবালি?

আদিফ?আপনি আমার চোরাবালি, আপনার চোরাবালি এ মনটাতে কি আমাকে একটু আটকে রাখতে পারবেন?

ফাতেমাঃচুপ করে আছে!!
আদিপঃকি হলো কথা বলছেন না যে?কি ভাবছেন?
ফাতেমাঃ কিছুনা, শুনুন একটু ,আমার কাছে এসে বসুন. আপনাকে একটু দেখি?(কাচুমাচু করে)

আদিপঃ এটা উল্টো হয়ে গেলো না?
ফাতেমা: কি?
আদিপ:এতদিন শুনতাম বাসর রাত্রে সামি স্ত্রী কে বলে ঘোমতা একটু সরান আপনাকে একটু দেখি?, আর আপনি আমায় বলতাছেন আমায় দেখবেন, আল্লাহগো কি সরমের কথা!😌😌

আদিবের কথা শুনে ফাতেমা তো লজ্জায় শেষ। মনে হয় এখুনি কান্না করে দিবে।আদিপ আর দেরি না করে ফাতেমাকে বুকে জড়িয়ে নেয়😊

আদিপঃআচ্ছা ফাতেমা আপনার কি আমাকে পছন্দ হইছে? আমি তো মনে হয় এত সুন্দর না?
ফাতেমাঃ আদিবের বুক থেকে মাথা উঠিয়ে, চুপ,কে বললো সুন্দর না আপনি অনেক সুন্দর, কি সুন্দর মায়াবি ছেহারা।ওহ সারাদিন তাকিয়ে থাকতে মন চায়😚😚 আপনার চেহারায় এক ধরনের মায়া আছে.আপনাকে আমার সত্তি খুব পছন্দ হয়েছে।

আদিপঃ সত্যি তো?

ফাতেমাঃ জ্বি গো, আদিবের নাক টেনে দিয়ে!

আদিপঃতাহলে বলুন না?
ফাতেমাঃ কি গো?

আদিফ? ঐ যে বলে না?
ফাতেমাঃ কি বলে,
আদিফঃ Love you
ফাতেমাঃlove you too এই বলে আদিপের কপালে আলতো করে ভালোবাসার পরস বসিয়ে দেয়?জানেন সত্যি আপনাকে খুব ভালোবেসে ফেলেছি😭।ফাতেমা যেন আদিপের বুকে এক জান্নাতি আমেজ খুজে পেয়েছে।অনেকখন হয়ে গেছে মাথা উঠাচ্ছে না?

আদিপঃ এই যে?
ফাতেমাঃ জ্বি কিছু বলবেন..
আদিপঃনা থাক কিছু না?
ফাতামে ঃনা বলুন বলছি
আদিপঃনা থাক পরে বলবো?

ফাতেমা ঃঠিক আছে বলতে হবে না! আচ্ছা একটা কথা বলি রাগ করবেন না তো?

চলবে ইনশাআল্লাহ…………

আজকের পর্বের শিক্ষা

১) বউকে স্পর্শ করার আগে তার মোহরানা আদায় করতে হবে। মোহরানা পরিশোধ না করলে আখেরাত আটকে যেতে পারে।
২ঃমোহরানা কম দরা, যে বিয়েতে খরচ কম সে বিয়ে বরকত ময়(আল হাদিস)
৩.স্ত্রীকে সুন্দর সুন্দর নামে ডাকা সুন্নত।
**শরিয়ত বিরুদি কাজ
১/আকুতি বা ভয় দেখিয়ে মোহরানা মাফ চাওয়া পুরাপুরি শরীয়ত পরিপন্থী কাজ।

Leave a Reply