You are currently viewing রুম) রাশিয়ার সাথে সন্ধি<br>রাসুল (সঃ) বলেছেন অচিরেই তোমরা রুম(বর্তমান রোমান রাশিয়ার) সাথে সন্ধি করবে

রুম) রাশিয়ার সাথে সন্ধি
রাসুল (সঃ) বলেছেন অচিরেই তোমরা রুম(বর্তমান রোমান রাশিয়ার) সাথে সন্ধি করবে

শেষ সময়ের আলামত

(রুম) রাশিয়ার সাথে সন্ধি
রাসুল (সঃ) বলেছেন অচিরেই তোমরা রুম(বর্তমান রোমান রাশিয়ার) সাথে সন্ধি করবে অতঃপর তোমরা এবং তাহারা জোটবদ্ধ হয়ে মিলিতভাবে অন্য এক শত্রুর বিরুদ্ধে যুদ্ধ করিবে এবং উক্ত যুদ্ধে তোমরা জয় লাভ করিবে ও যুদ্ধলব্ধ সম্পদ লাভ করিবে।(হাদিসের মান সহহি আবু দাউদ-৪২৪২)

একইভাবে আল্লাহ তায়ালা বলেন,
আপনি সব মানুষের মধ্যে মুসলমানদের অধিক শত্রু হিসেবে দেখবেন ইহুদী ও হিন্দু মুশরেকদের এবং আপনি মানুষের মধ্যে মুসলমানদের সাথে বন্ধুত্বে অধিক নিকটবর্তী তাদেরকে পাবেন, যারা নিজেদেরকে বলে খ্রীষ্টান।এর কারণ এই যে, খ্রীষ্টানদের মধ্যে জ্ঞানী রয়েছে, দরবেশ রয়েছে এবং তারা কোন প্রকার অহঙ্কার করে না। [ সুরা মায়েদা ৫:৮২ ]

সুরা মায়িদার এই আয়াতে আল্লাহ তায়ালা বলেই দিয়েছেন যে খ্রিষ্টানদের মধ্যে একটি দল যারা নিজেদের খ্রিষ্টান বলে তারা মুসলিমদের ভালবাসে।এখন খ্রিস্টানদের কোন দলটি মুসলিমদের ভালবাসে?
কারা নিজেদের খ্রিষ্টান দাবি করে? আসুন বুঝানোর করি

খ্রিষ্টান ২ প্রকার
1 western catholic zionist খ্রিষ্টান
2 Eastern orthodox খ্রিষ্টান

আমরা দেখেছি আমেরিকান নাটো ইউরোপিয়ান catholic খ্রিস্টানরা হচ্ছে zionist খ্রিস্টান। এরা অহংকারী আর নিজেদের zionist দাবি করে এরা নিজেদের খ্রিষ্টান দাবি করেনা।
আমেরিকা ইউরোপের zionist খ্রিষ্টানদের নিয়ন্ত্রন করে ইস্রাইল এই আমেরিকা আর ইউরোপীয় নাটোর খ্রিষ্টানরা সিরিয়া ইরাক, আফগান, লিবিয়াতে তৈলের খনির উপর আধিপত্য স্থাপন কে কেন্দ্র করে মুসলিমদের বিরুদ্ধে আগ্রাসন চালিয়েছে।এবং still niow এরা মুসলিমদের বিপক্ষে
যুদ্ধে লিপ্ত রয়েছে।আর আমরা দেখেছি আমেরিকার নাটোর আগ্রাসন থেকে বাচারে একমাত্র রাশিয়া সিরিয়ার মুসলিমদের পাশে দাড়িয়েছে।অতএব খ্রিস্টানদের যে দলটি মুসলিমদের ভালবাসে তারা হচ্ছে রাশিয়ান Orthodox Christian এরাই নিজেদের খ্রিস্টান দাবি করে। রাশিয়ান খ্রিষ্টান রা Zionist। তবে তাদেরকে পুরো ডালাও ভাবে আমি ভালো বলবো না!! কারন এখনো চুক্তি হয়নি+ওদের কর্মকান্ড ইসলাম বিদ্বেষী। ভবিষ্যতের খবর কি হয় দেখা যাক।

এই কথা আমি বলছি না
আল্লাহ তায়ালাই বলেছেন খ্রিস্টানদের একটি দল মুসলিমদের ভালবাসে।
আর রাসুল (সঃ) একই কথা বলেছেন যে শেষ সময়ে রুমের সাথে সন্ধি হবে।

এখানে রুম বলতে বুঝতে হবে এটা রাশিয়া কারন already পাকিস্তান,ইরান,সিরিয়া
রাশিয়ার সাথে জোট বেধে ফেলছে।পাকিস্তান সিরিয়া আর ইরান আমেরিক-ইস্রাইল-ইউরোপিয়ান নাটোর আগ্রাসন থেকে বাচতে রাশিয়ান orthodox Christian দের সাথে একত্রিত হয়ে জোটবদ্ধ হয়েছে।আলামত সমুহ একেবারে আপনার সামনে রয়েছে।এখন চিন্তা করা বাদ দিয়ে দিলেত আর হবেনা।

সুরা রুম নামে একটি সুরা নাজিল করেছেন আল্লাহ তায়ালা।রুম শব্দের অর্থ রোমান সম্রাজ্য।আল্লাহতায়ালা উক্ত সুরাতে দ্বিতীয় আয়াতেই বলেছেন অচিরেই রুম সম্রাজ্যের পতন ঘটবে।পতনের পরে তারা আবার জয়ী হবে।আমরা ইতিহাস থেকে জেনেছি প্রচুর ক্ষমতাধর তৎকালীন বাইজেন্টাইন রোমান সম্রাজ্যের পতন ঘটেছিল।পতনের পরে তারা আাবার যুদ্ধে জয়ী হয়েছিল।
আল-কোরআনে আল্লাহ তায়ালার প্রকাশিত রোমানদের ব্যাপারে ভবিষ্যৎবানী সত্য প্রমানিত হয়েছে।

অনেকেই ভাবে রুম হছে ইতালির রোম শহর।রোম শহরে কি কোন আমলে বাইজেন্টাইন সম্রাজ্য ছিল।আপনি যদি মনে করে থাকেন আল-কোরআনে আল্লাহ তায়ালা ইতালির রোম এর কথা বলেছেন তাহলে আপনার ধারনা ভুল। রুম সুরায় আল্লাহ তায়ালা রোমানদের সম্রাজ্যের পতনের কথা বলেছেন।ইতিহাস থেকে আমরা জেনেছি এটা হচ্ছে রোমানদের সাবেক বাইজেনটাইন সম্রাজ্য বর্তমান রাশিয়ার অঞ্চল যার রাজধানী ছিল কন্সট্যান্টিনোপেল বর্তমান তুরস্কের ইস্তানবুল শহরে।

সুরা রুম এর আয়াত গবেষনা করেই আমরা বর্তমান রুম অঞ্চলটি খুজে বের করতে পারি।এটা হচ্ছে পশ্চিমা রোমান অর্থোডক্স খ্রিষ্টানদের চার্চদের সম্রাজ্য যেটার রাজধানী ছিল বর্তমান তুরস্কের ইস্তানবুল শহর কন্সট্যানটিনোপেল সাবেক কুস্তুন্তুনিয়া শহর।আজকে সেই বাইজেন্টাইন সম্রাজ্যের পতন ঘটেছে সত্য কিন্তু সেই সম্রাজ্যের সময়ে স্থাপিত পশ্চিমা রোমান অর্থডক্স খ্রিষ্টানদের বর বর প্রধান চার্চগুল আমরা রাশিয়াতে আজও দেখতে পাই।

অতএব রোমানদের বাইজেন্টাইন সম্রাজ্যের মুল অঞ্চল ছিল রাশিয়াতে।খেলা ঘুরবে, ঘুরবেই ইনশাআল্লাহ।

This Post Has One Comment

  1. Mahbub Hasan

    ইনশাআল্লাহ। প্রিয় ভাইজান খুব গুরুত্তপূর্ণ ব্লগ । প্রিয় ভাইজান আপনার পরবর্তি ব্লগ এর অপেক্ষায় রইলাম। দোয়া রইলো আপনার জন্য । আমার জন্য একটু দোয়া করিয়েন প্রিয় ভাইজান। আমিন ।

Leave a Reply