You are currently viewing ব্যথিত  এক অনুভূতি

ব্যথিত এক অনুভূতি

আহ আমার ছোট এই জীবনে কত মানুষের সাথে পরিচয়, কত ছিলো প্রিয় জন।কারো চোখে ছিলাম অতি ভালোবাসার পরম মমতার।কারো ছিলাম বন্ধু,শুভাকাঙ্ক্ষী।

এ সংক্ষিপ্ত জার্নিতে কিছু মানুষ আবার হয়ে যায় চরম শত্রু!এক সময় যারা ছিল প্রিয় আবার তাদের চোখে হয়ে গেছি অপ্রিয়। আচ্ছা ও ভাইয়েরা আমি আমার এ জার্নিতে আপনাদের কি কখনো কষ্ট দিয়েছি?ইচ্ছা-অনিচ্ছায় কাউকে আঘাত করেছি?আপসোস আমিতো একদিন এই পৃথিবীর মায়া ত্যাগ করব এবং মাটির সাথে মিশে যাবো।

আচ্ছা আমি যখন মরে যাবো তখন কি আমার বন্ধু এবং শত্রুদের কথা মনে থাকবে?তারা কি আমাকে মনে রাখবে।আমার মৃত্যুর পর কেউ কি উল্লাস করবে এবং বলবে যাক দুনিয়া থেকে এক নাফরমান মৃত্যুবরণ করেছে।আমি তো দেখলাম কিছু মানুষ মৃত্যুর পরে তার ভাইয়েরা উল্লাস করতে।

হায় দুনিয়ায় প্রিয় মানুষ গুলোর একটু অবহেলা কত কষ্ট দেয় আমাকে। আচ্ছা আমি কি পেরেছি সারাজীবন তাদের ধরে রাখতে যারা ছিল আমার প্রিয় জন?যে কবরে যাত্রী হয়ে গেছে সে কি পেরেছে?তুমি ও কি পারবে ভাবছো?ও ভাইয়েরা আমি এখনো মারা যায়নি। হায় আপসোস বেছে থাকা অবস্থায় ও আমার কত প্রিয় জন আমাকে ভুলে গেছে।মৃত্যুর পরের কথা তো কল্পনা বিহিত। 😭😭😭

আমার দাদা দাদু ছিলো,হায় তারা এখন কোথায়। আমার বাবা বেছে আছেন। আমার বাবার আমাকে নিয়ে কতো শপ্ন। আমার বাবার ও বাবা ছিলো। উনাদের ও তাকে নিয়ে শপ্ন ছিলো। আমার বাবা ও বাবা হয়েছে,কিন্তু বাবার বাবা হারিয়ে গেছে!!!কেউ থাকবেনা আমিও না!!তুমিও না!!আমার বাবা ও না।আমার বাবার বাবা ও না!!!

ও ভাইয়েরা খেয়াল করে দেখুন খুব শীঘ্রই আমি এবং আপনার দেহ মাটির সাথে বিলীন হয়ে যাবে। থাকবে না কোন অস্তিত্ব। তাহলে কিসের জন্য আমার ভাইদের সাথে আমি শত্রুতা করব?মনে কষ্ট রাখবো?

হে আমার ভাই আমরা সবাই একই পথের পথিক। আসুন না আমাদের মধ্যে ভালবাসা বৃদ্ধি করে, শত্রুতা বিভেদ ভুলে গিয়ে এক অপরের সাথে সম্প্রীতি বজায় রাখি। আমাদের ভালোবাসা পৌঁছে দিই জান্নাত অবধি পর্যন্ত।এ ছোট জীবনটা হয়ে উঠুক প্রিয়জনদের সাথে প্রাণবন্ত।

হে আমার ভাই অনুধাবন করুন।আমি আপনিতো আগামীকালের সূর্যোদয় টা নাও দেখতে পারি!!

Leave a Reply