You are currently viewing সুপারম্যান নাকি দাজ্জাল রহস্য । পর্বঃ০১

সুপারম্যান নাকি দাজ্জাল রহস্য । পর্বঃ০১

সুপারম্যান নাকি দাজ্জাল রহস্য । পর্বঃ০১

আখিরুজ্জামান 🖋️🖋️🖋️

পৃথিবী জুড়ে সুপার ম্যান কে নিয়ে হাজার হাজার কমিক সিরিজ, মেমি, মুভি, কার্টুন , এনিমেশন তৈরি করা হয়েছে। সব জায়গায় তাকে দেখানো হয়েছে বিপদ গ্রস্থ মানুষ কে অতিপ্রাক্রিতিক ক্ষমতা বলে মানুষ কে বিপদ থেকে উদ্ধার করতে!

কিন্তু এটা কি নিছক একটি সাইন্স ফিকশন চরিত্র নাকি মানুষকে প্রতারিত করার এযাবত কাল গ্রিহিত সবথেকে বড় ও সর্বনাশা প্রজেক্ট?

যা কেয়ামত ঘনিয়ে আশা কে নির্দেশ করে! Justice League মুভিতে বলা হয় সুপার ম্যান হচ্ছে জন্মগত ভাবে সর্বশেষ ক্রিপ্টনিয়ান সন্তান। সুপার ম্যান এর আগে একবার পৃথিবীতে বেচে ছিল , স্বাভাবিক জীবন জাপন করত, ও চাকরি ও করত!

পরে সে মারা যায় কিন্তু তার দেহ ফ্রিজড করে রাখা হয় বরফের ভেতর! তার পর সুপার ম্যান কে পুনরুক্ষিত করা হয় যেটাকে বলা হয় সুপার ম্যান রিসারেকশন! অর্থাৎ সুপার ম্যান এর পুনরায় জিবিত হয়ে ফিরে আসা!
যার ইঙ্গিত মূলক ছিনেমা হচ্ছে Superman Return.

Justice League মুভির সুপারম্যান রিসারেকশন সিনে সুপার ম্যান কে মাদার বক্স ও হাই ভোল্টেজ ইলেক্ট্রিক চার্জ প্রয়োগে জাগিয়ে তোলার একটি দৃশ্য দেখানো হয়। আর সুপার ম্যান জেগে ওঠার পর ই সমগ্র পৃথিবীকে একটি মাত্র ফ্ল্যাশ (পারমানবিক বিস্ফোরণ) দ্বারা ঝলসে দেওয়া হয়!

২০১২ সালে i pet goat too (আমিও একটি পোষা ছাগল) নামক এনিমেশন মুভিতে জানিয়ে দেওয়া হয় সুপার ম্যান যেদিন জেগে উঠবে ও ক্রিপ্টনিয়ান নৌকায় চড়ে ব্যাট ম্যান কেভ থেকে বেরিয়ে আসবে সেদিন তার আগমনি বার্তা হিসাবে ফ্রাঞ্চ এর নটরডেম ক্যাথেড্রাল ধ্বংস করে অনুসারীদের কে জানান দেওয়া হবে!

২০১৯ সালের ১৫ এপ্রিল নটর ডেম ক্যাথেড্রাল এ আগুন লেগে ধ্বংস প্রাপ্ত হয়!

তা হলে কি ২০১৯ এ সুপার ম্যান কে কোমা থেকে আবার জিবিত করা হয়?

সুপার ম্যান কে যে ২০১৯ সালেই জীবিত করা হয়েছে সেটা নিশ্চিত করে দ্যা একনমিস্ট পত্রিকা তাদের ২০১৯ সংখ্যার কভার পেজে !

The year in 2019 শিরোনামে পত্রিকাটি অনেক কিছুর যে প্রতিকি সংকেত দেয় তার মদ্ধে ন্যায় বিচারের প্রতিক দাড়ি পাল্লা হাতে ভীষণ কুঁকড়ানো চুল ও কঠিন চেহারার অধিকারি চোখে ব্যান্ড পরানো এক ব্যাক্তির বুকে লেখা থাকে Me Too। অর্থাৎ এ বছর আমিও আসছি!

প্রশ্ন হতে পারে এই লোক বা তথাকথিত সুপার ম্যান এর সাথে দাজ্জাল এর সম্পর্ক কি?
সম্পর্ক হচ্ছে চেহারা ও কাজের মিল!
হাদিছে বলা হয়েছে —

জানব জানাবো আগামী পর্বে ইনশাআল্লাহ।

সাথেই থাকুন,,,

Leave a Reply