You are currently viewing আপনাকে ভালোবাসি হে আমার রব!

আপনাকে ভালোবাসি হে আমার রব!

আপনাকে ভালোবাসি হে আমার রব!আপনি আমাদের প্রতি কতই না দয়াশীল!

হে আমার রব ! আমি আপনাকে অমান্য করি, কিন্তু আপনি আমাকে অনুশোচনা করার জন্য সময় দেন, আমার অবাধ্যতা সত্ত্বেও আপনি আমার পাপগুলো গোপন করেন,কারণ, আমার রব…. আপনি সর্বোচ্চ ক্ষমাশীল এবং পরম দয়ালু। আপনি সমস্ত প্রাণী ও বান্দাদের উপর করুণা প্রকাশ করেছেন।

হে আমার রব! আপনি আমাদের কতো সুন্দর করে সৃষ্টি করেছেন।পরম মমতা ও দয়া দিয়ে আমাদেরকে দুনিয়ায় পাঠিয়েছেন!কিন্তু আমারা আপনার কতইনা অকৃতজ্ঞ বান্দা।আপনার দেয়া হাত দিয়ে, আপনার দেয়া জবান দিয়ে!আমরা আপনারা বড়ত্বের ঘোষনা না করে আপনার বিরুদ্ধাচারণ করি। হে আমার রব কিন্তু আপনি কতইনা মোহান!আপনি আমাদের উপর আজাব দেন না বরং আপনি আমাদের অবকাশ দেন ফিরে আসার জন্য সুযোগ দেন। বলেন বান্দা তুমি ফিরে আসো আমি তোমাকে ক্ষমা করে দিব।

ভালোবাসি আপনাকে হে আমার রব!

 

আমার রব, আমার মালিক, কত ভালোবাসি আপনাকে। আপনি আমাকে সৃষ্টি করে কতইনা সম্মানিত করেছেন । এবং বলেছেন

وَلَقَدْ كَرَّمْنَا بَنِىٓ ءَادَمَ
আর আমি তো আদম সন্তানদের সম্মানিত করেছি ।

সুরা ইসরাইল ৭০

হে আমার রব-একমাত্র আপনি আমার রব…
একমাত্র আপনার কাছেই আমি আমার দুঃখ, বেদনা, অস্থিরতা ও চাওয়া গুলো শেয়ার করতে পারি। যা আপনি মানুষের কাছে কখনোই প্রকাশ করেন না তবে যতটা বিনয়ী অনুতপ্ত হওয়া প্রয়োজন -ততটা বিনয়ী অনুতপ্ত তো আমি হতে পারি নাআমার ইবাদত চলাফেরা দিয়ে বুঝাতে পারি না-আমি যে আপনাকে সব চেয়ে বেশি ভালোবাসি।

হে আমার রব।

আমি যখন সেইসব কাফের মুশরিকদের দিকে তাকাই। যারা ঈমানের দৌলত থেকে বঞ্চিত। ইসলামী শরিয়াহ নেয়ামত থেকে বঞ্চিত। দাসত্বের মহিমা থেকে বঞ্চিত। নামাজের শীতলতা থেকে বঞ্চিত। রোজার শুদ্ধতা থেকে বঞ্চিত। যাকাতের মহানুভবতা থেকে বঞ্চিত। জিহাদের গৌরুশ ও বীরত্ব থেকে বঞ্চিত।

তখন আমার বুকটা তোমার শুকর ও কৃতজ্ঞতা কানায় কানায় ভরে ওঠে।

তোমায় হে আমার রব।

তুমি আমাকে সুন্দর, সুগঠিত, সুবিন্যস্ত রূপে সৃষ্টি করেছ। আমাকে সুন্দর দুটি চোখ দিয়েছো।কথা বলার জন্য জবান দিয়েছো। কথা বলার জন্য সুন্দর দুটি ঠোট দিয়েছো। কোরআনের ভাষা কতই না মুগ্ধকর।
আমার রব আমি অনেক অন্ধ দেখেছি। জগতের রূপ তারা কখনোই দেখেনি দেখিনি হাত পা বিহীন পংগু। দেখেছি বিকলাঙ্গ মানুষ। দুঃখ কষ্ট যাদের নিত্য সঙ্গী।

আরো দেখেছি-

বোবা, বধির, পাগল, মানসিক প্রতিবন্ধী। জীবনের এই পথে কতই অসহায় তারা। আমার রব আমার এই জীবন সুঠাম দেহের প্রতিটি কণা তোমার নিয়ামতের জীবন্ত সাক্ষী। তুমি আমাকে কত কিছু দিয়েছো।

হে আমার রব!আপনি কতোইনা দয়াবান! জখন আমি নাফরমানিতে থাকি আপনি সাথে সাথে আমার উপর গজব নাজিল করেন না।আপনি তো জানেন আমি কতটা দূর্বল কত অল্পতেই হেরে যাই নফসের কাছে।

আমার রব তুমিই তোমার আপন। তুমি তো প্রকৃত বন্ধু। মাওলায়ে কারিম তোমাকে কতবার অসন্তুষ্ট করেছি। তোমার বেধে দিয়ে আসে মানা কতবার লংঘন করেছি।

নির্জনে কত জঘন্য গুনাহ করেছি। কিন্তু তুমি আমাকে কখনো পাকড়াও করনি। নিরব কক্ষে যখন আমি তোমার নাফরমানিতে লিপ্ত থাকি তখনও তুমি আমার নাকে অক্সিজেন পৌঁছাও। তখনো আমার শরীরে শক্তি সরবরাহ করে যাও। তুমি চাইলে তো মুহূর্তের মধ্যে আমাকে অচল করে দিতে পারতে।

যেভাবে অচল করে দিয়েছিলে সাইয়েদা আছিয়া-র দিকে হাত বাড়ালো পাপিষ্ঠ ফেরাউনকে।

আমি তোমার নিয়ামত ব্যবহার করে নাফরমানি করি।

তুমি ক্ষমা করে দাও। তুমিতো গফুরুর রহিম, ক্ষমাময়, ধৈর্যশীল।

 

মালিক সবকিছুর জন্য আমি তোমার শোকর গোজার। প্রিয় নবীর সেই কথাটি বারবার বলতে চাই-

رضيت بالله ربا،وبالاسلام دينا،وبمحمد نبينا

আল্লাহকে রব হিসেবে, ইসলামকে দিন হিসেবে এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নবী হিসেবে পেয়ে আমি সন্তুষ্ট।

 

Leave a Reply