You are currently viewing তুরস্কের ইস্তানবুল, Constantinople/কুস্তুন্তুনিয়া শহর এবং আয়া_সোফিয়া মুসলমানদের হাতছাড়া হয়ে যাবে খুব শীঘ্রই

তুরস্কের ইস্তানবুল, Constantinople/কুস্তুন্তুনিয়া শহর এবং আয়া_সোফিয়া মুসলমানদের হাতছাড়া হয়ে যাবে খুব শীঘ্রই

তুরস্কের_ইস্তানবুল/Constantinople/কুস্তুন্তুনিয়া শহর এবং আয়া_সোফিয়া মুসলমানদের হাতছাড়া হয়ে যাবে খুব শীঘ্রই এ সম্পর্কে রাসুল (সঃ) এর ভবিষৎবাণীমুলক হাদিসঃ

আবূ হুরাইরাহ্‌ (রাযিঃ) থেকে বর্ণিতঃ
নবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেনঃ তোমরা কি ঐ শহরের কথা শুনেছ, যার একদিকে স্থলভাগ এবং একদিকে জলভাগ? উত্তরে সহাবাগণ বললেন, হ্যাঁ, হে আল্লাহ্‌র রসূল (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম)! শুনেছি। অতঃপর তিনি বললেন, কিয়ামাত সংঘটিত হবে না যতক্ষণ পর্যন্ত ইসহাক্‌ (‘আঃ)-এর সন্তানদের সত্তর হাজার লোক এ শহরের লোকদের সঙ্গে লড়াই না করবে। তারা শহরের দ্বারপ্রান্তে এসে পৌঁছাবে কোন অস্ত্র দ্বারা যুদ্ধ করবে না এবং কোন তীরও চালাবে না; বরং তারা একবার ‘লা-ইলা-হা ইল্লাল্ল-হ’ ‘ওয়াল্ল-হু আকবার’ বলবে, সাথে সাথে এর এক প্রান্ত ধ্বসে যাবে।

বর্ণনাকারী সাওর (রহ:) বলেন, আমার যতদূর মনে পড়ে, আমার নিকট বর্ণনাকারী লোক সমুদ্রস্থিত প্রান্তের কথা বলেছিলেন। অতঃপর দ্বিতীয়বার তারা ‘লা-ইলা-হা ইল্লাল্ল-হ’ ও ‘ওয়াল্ল-হু আকবার’ বলবে। এতে শহরের অপর প্রান্ত ধ্বসে যাবে। এরপর তারা তৃতীয়বার ‘লা-ইলা-হা ইল্লাল্ল-হ’ ও ‘ওয়াল্ল-হু আকবার’ বলবে। তখন তাদের শহরের দ্বার খুলে দেয়া হবে। তারা যখন তাতে প্রবেশ করে গনীমাতের মাল ভাগাভাগিতে ব্যতিব্যস্ত থাকবে, তখন কেউ উচ্চৈ:স্বরে বলে উঠবে, দাজ্জালের আগমন ঘটেছে। এ কথা শুনা মাত্রই তারা ধন-সম্পদ ফেলে দেশে ফিরে যাবে। (ই.ফা. ৭০৬৯, ই.সে. ৭১২৩)
সহিহ মুসলিম, হাদিস নং ৭২২৩
হাদিসের মান: সহিহ হাদিস

রাসুল (সঃ) বলেন,কুস্তুন্তুনিয়া
(ইস্তানবুল-Constantinople-তুরস্ক) শহরটি জয়ের সাথে সাথে দাজ্জাল বের হবে।
আবু দাউদ ৪২৪৪-৪২৪৫-৪২৪৬/৪২৯৪
ইবনু মাজা ৪২৯৫-৪২৯৬

অন্য আরেকটি হাদিসে আছে যে কনস্টান্টিনোপলের পতন হবে বস্ত্রার আঘাতে বা পারমাণবিক বোমের আঘাতে।

যেহেতু দাজ্জাল সরাসরি আত্মপ্রকাশ করেনি এবং যুদ্ধ ছাড়া কনস্টান্টিনোপল বিজয় হয়নি সুতরাং বুঝাই যায় কনস্টান্টিনোপল মুসলমানদের হাতছাড়া হয়ে যাবে খুব শীঘ্রই। এবং আয়া সোফিয়া মসজিদও। আয়া সোফিয়া পুনরায় মসজিদ করায় অলরেডি এটা নিয়ে রাশিয়া, গ্রীস অন্যান্য রাষ্ট্র নিন্দা করেছে। এবং আমরা জানি আই পেট গোট 2 মুভিতেও বোমার আঘাতে এই আয়া সোফিয়া মসজিদ ভাঙার দৃশ্য দেখানো হয়েছে।
সবশেষে বলবো, কি যে হবে আল্লাহুআলাম। হে আল্লাহ তুমি সর্বোচ্চ পরিকল্পনাকারী। তুমি মুসলমানদেরকে ঈমান নিয়ে পরকালে পাড়ি জমানোর তৌফিক দাও।আমিন।

Leave a Reply