You are currently viewing তুমি না ঢঙ ও বুঝনা!!বাংলা ইসলামিক গল্প।

তুমি না ঢঙ ও বুঝনা!!বাংলা ইসলামিক গল্প।

তুমি না ঢঙ ও বুঝনা!!

জনৈকা আলেমা বিয়ে করলেন জনৈক ইঞ্জিনিয়ারকে। বিয়ের প্রথম রাতেই স্ত্রী স্বামীকে বললেন আমরা আমাদের দাম্পত্য জীবন ইসলামিক শরীয়াহ মোতাবেক পরিচালনা করবো ইনশা’আল্লাহ । স্বামীও তার নববিবাহিতা স্ত্রীর প্রস্তাব সাদরে গ্রহন করলেন।

বিয়ের কিছুদিন পর স্ত্রী স্বামীর কাছে দাবি করলেন শরীয়া মোতাবেক আপনি আমাকে আলাদা বাসায় রাখতে বাধ্য এবং আমি আপনার বৃদ্ধ পিতামাতার সেবা-দেখাশোনা করতে বাধ্য নই । সুতরাং আমার জন্য আলাদা বাসা দেখুন । আমি এই বাসায় থাকবনা।

স্বামী বেচারা মসিবতে পড়ে এক দৌড়ে গেলেন মুফতী সাহেবের কাছে । হুজুর এই এই অবস্থা!!

হুজুর বললেন আপনার স্ত্রী যা বলছেন সবই সত্যি । কিন্তু যেই শরীয়াহ আপনার স্ত্রীকে এই অধিকার দিয়েছে সেই একই শরীয়াহ আপনাকে আরেকজন স্ত্রী বিয়ে করার অনুমতিও দিয়েছে । আপনি চাইলে আরেকজন স্ত্রীকে বিয়ে করে এই বাসায় রেখে দিতে পারেন যিনি কিনা আপনার মাতাপিতার দেখাশুনাও করবেন আবার এই বাসায়ও থাকলেন।

বাসায় ফিরেই স্ত্রীকে জানিয়ে দিলেন সাফ কথা, প্রিয়তমা!আমি তোমার সব শর্ত পূরণে রাজি । আলাদা বাসা তুমি ঠিকই পাচ্ছ । কিন্তু ইসলামিক্যালি আমি আরেকটি বিয়ে করার অধিকার রাখি । আমি বরং তাঁকে এই বাসায় রেখে দিব এবং সেই আব্বু-আম্মুর সেবা করবে।

তখনি স্ত্রী বলে উঠলেন সুইটহার্ট বাদ দাওতো দ্বিতীয় বিয়ের কথা । আমিই বাবা-মায়ের দেখাশোনা করবো। আর আমার আলাদা বাসাও লাগবেনা । তুমি না ঢঙ ও বুঝনা!!

|| লেখাঃ- সংগ্রহীত

Leave a Reply