You are currently viewing সিরিয়ার ফিতনা হবে খুবই ভয়াবহঃ

সিরিয়ার ফিতনা হবে খুবই ভয়াবহঃ

সিরিয়ার ফিতনা হবে খুবই ভয়াবহঃ

** হযরত আবুল আলিয়া (রহঃ) থেকে বর্নিত, তিনি বললেন, হে লোক সকল! যতক্ষন পর্যন্ত শাম (সিরিয়া) দেশের দিক থেকে কোনো ফিৎনা আসবেনা, ততক্ষন তোমরা সেটাকে কোনো ফিৎনাই মনে করোনা। যখনই শামের(সিরিয়া) দিক থেকে ফিৎনা আসবে, সেটাই হবে, অন্ধ ফিৎনা।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৬৬১ ]

** হযরত কা’ব (রহঃ) থেকে বর্নিত, তিনি বলেন, প্রতিটি ফিৎনা প্রাথমিক অবস্থায় থাকবে, যতক্ষন পর্যন্ত সেটা শাম(সিরিয়ায়) দেশে প্রকাশ হবেনা। যখনই শাম(সিরিয়ায়) দেশে উক্ত ফিৎনা দেখা দিবে তখন বুঝতে হবে, সেটা চুড়ান্ত রুপ নিয়েছে।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৬৬০ ]

** বিশিষ্ট সাহাবী হযরত আব্দুল্লাহ ইবনে মাসউদ (রাঃ) থেকে বর্নিত, তিনি এরশাদ করেন, প্রত্যেক ফিতনা বড়ই কঠিন। এবং সেই ফিতনাই একদিন প্রকাশ পাবে, শাম(সিরিয়া) নামক দেশটিতে। আর যখন উক্ত শামদেশে ফিতনার উদ্ভব হবে তখনই চতুর্দিকে অন্ধকারাচ্ছন্ন হয়ে যাবে।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৬৫৯ ]

** কা’ব রহঃ থেকে বর্নিত, শাম দেশে মোট তিন ধরনের ফিৎনা দেখা দিবে। একটি ফিৎনা হচ্ছে, অবাধ রক্তপাতের ফিৎনা, দ্বিতীয় ফিৎনা হচ্ছে, আত্নীয়তার সম্পর্ক ছিন্ন ও সম্পদ ছিনিয়ে নেয়ার ফিৎনা। উক্ত ফিৎনার সাথে সম্পৃক্ত হবে মারিবের ফিৎনা, যা মূলতঃ অন্ধ ফিৎনা হিসেবে প্রসিদ্ধি লাভ করবে।

[ আল ফিতান: নুয়াইম বিন হাম্মাদ – ৬৫৬ ]

২০১১ সালে শুরু হওয়া সিরিয়া যুদ্ধের মাধ্যমে পঞ্চম ফিতনা শুরু হয়েছে। আর এর মাধ্যমেই গোটা পৃথিবীতে একটা ব্যাপক পরিবর্তন শুরু হয়েছে, গোটা মুসলিম উম্মাহ এর পর থেকে লাঞ্ছিত, অপমানিত হওয়া শুরু হয়েছে, সেটা সিরিয়া, লিবিয়া, মালি, আলজেরিয়া, ইয়েমেন, আরাকান, শ্রীলঙ্কা, ফিলিপাইনে আমরা দেখতে পেয়েছি, শরণার্থীদের মিছিল কেবল দীর্ঘই হচ্ছে, তুরস্কে প্রায় ৫০ লক্ষ, জার্মানিতে ১০ লক্ষ, বাংলাদেশে ১০ লক্ষ, জর্ডানে ৬ লক্ষ শরণার্থী আশ্রয় নিয়েছে। নাস্তিক্যবাদ ও ইসলাম বিদ্বেষী মনোভাব নতুন মাত্রা পেয়েছে, এমনকি অমুসলিম দেশের পাশাপাশি মুসলিম দেশ গুলোতেও এটি প্রকাশ্য ভাবেই শুরু হয়েছে। সেটা আমরা ফ্রান্সের শার্লি এব্দো, বাংলাদেশের গণজাগরণ মঞ্চ, এছাড়াও ভারত, পাকিস্তান, আমরিকা ও ইউরোপে দেখতে পাচ্ছি। এমনকি ইসলামের ফরজ বিধান পর্দা বিরোধী আইন ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশ ও ইন্দোনেশিয়াতে বাস্তবায়ন করছে।

চলবে,,,

Leave a Reply